আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রনির ডাবল সেঞ্চুরিতে ঢাকার রানের পাহাড়

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ালটন রেফ্রিজারেটর জাতীয় ক্রিকেট লীগের ১৬তম আসরের প্রথম রাউন্ডে ঢাকা বিভাগ ও খুলনা বিভাগ রানের পাহাড় গড়েছে। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রনি তালুকদারের ডাবল সেঞ্চুরি ও রকিবুল হাসানের সেঞ্চুরিতে ৪ উইকেটে ৫৯১ রান তুলেছে প্রথম ইনিংসে ঢাকা। এগিয়ে গেছে ৪৫২ রানে। বিকেএসপির দুই নম্বর মাঠে সিলেট বিভাগও পিষ্ট হচ্ছে খুলনার রানের পাহাড়ে। তুষার ইমরান ও নুরুল হাসান সোহানের জোড়া শতকে ৮ উইকেটে ৫৩৬ রানে ইনিংস ঘোষণা করে খুলনা। জবাবে দিনশেষে ৪ উইকেটে ৮৬ রান তুলে এখনও ৪৫০ রানে পিছিয়ে সিলেট। বিকেএসপি তিনে রাজশাহী বিভাগের বিরুদ্ধে ১৯৯ রানে এগিয়ে গেছে ঢাকা মেট্রো। আর ফতুল্লায় চট্টগ্রাম বিভাগ ১৬২ রানে পিছিয়ে আছে রংপুর বিভাগের বিরুদ্ধে।

আগের দিনই ১০৩ রান করে অপরাজিত ছিলেন রনি। তিনি সেটাকে টেনে দীর্ঘ করেছেন ২২৭ রান পর্যন্ত। মাত্র ২৬৬ বলে ২৬ চার ও ৩ ছক্কায় তিনি এ রান করেন। তবে ৭০ রানে অপরাজিত থাকা মজিদ আউট হয়ে যান ৭৬ রানে। এরপর তৃতীয় উইকেটে রকিবুলের সঙ্গে ২২৬ রানের জুটি গড়ে ঢাকাকে বিশাল সংগ্রহ এনে দেন রনি। আউট হয়ে ফেরার আগ পর্যন্ত চতুর্থ উইকেটে তৈয়বুর পারভেজের সঙ্গে আরও ৮৭ রান যোগ করেছেন তিনি। ৪ উইকেটে ৫৯১ রান তুলেছে শেষ পর্যন্ত ঢাকা। তৈয়বুর ৮৫ আর শুভাগত হোম ৪০ রানে ব্যাট করছেন। ১৩৯ রানে প্রথম ইনিংস শেষ হওয়া বরিশাল পিছিয়ে আছে ৪৫২ রানে।

বিকেএসপি-২ মাঠে ৮ উইকেটে ৫৩৬ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে খুলনা। আগের দিনের ৪ উইকেটে ২৮০ রানের সঙ্গে তারা আরও ২৫৬ রান যোগ করে আরও ৪ উইকেট খুঁইয়ে। তুষার ৩৩৭ বলে ২৪ চারে ১৭৭ রানে অপরাজিত থাকেন। পঞ্চম উইকেটে নুরুলের সঙ্গে ২৩৮ রানের জুটি গড়েন তিনি। নুরুল ১৭৩ বলে ১৩ চারে ১১৫ রান করেন। দিনশেষে ৪ উইকেটে ৮৬ রান তুলে এখনও ৪৫০ রানে পিছিয়ে সিলেট। বিকেএসপি-৩ মাঠে আগের দিনের বিনা উইকেটে ৮ রান নিয়ে নামা রাজশাহীর প্রথম ইনিংস শেষ হয়েছে ২১৮ রানে। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১১৫ রান তুলে মেট্রোর লিড দাঁড়িয়েছে ১৯৯। ফতুল্লায় চাপে পড়েছে চট্টগ্রাম। রংপুরের প্রথম ইনিংস ২৬৯ রানে শেষ হওয়ার পর প্রথম ইনিংসে চট্টগ্রাম মাত্র ১০৭ রানেই গুটিয়ে যায়। ফলে রংপুর এগিয়ে আছে ১৬২ রানে।

স্কোর ॥ দ্বিতীয় দিন শেষে

ঢাকা-বরিশাল ॥ মিরপুর

বরিশাল প্রথম ইনিংস- ১৩৯/১০; ৫০.৩ ওভার (রাব্বি ৫২, আমিন ৩০; শরীফ ৬/২৪, শাহাদাত ২/৪০)।

ঢাকা বিভাগ প্রথম ইনিংস- আগের দিন- ১৮০/০; (রনি ১০৩*, মজিদ ৭০*) ও দ্বিতীয় দিনশেষে-৫৯১/৪; ১২৮.৪ ওভার (রনি ২২৭, রকিবুল ১৪৫, তৈয়বুর ৮৫*, মজিদ ৭৬, শুভাগত ৪০*; আল আমিন-২ ১/৭৯, ফরিদ ১/৯৯)।

খুলনা-সিলেট ॥ বিকেএসপি-২

খুলনা প্রথম ইনিংস-আগের দিন ২৮০/৪; ৯০ ওভার (ইমরুল ৬৩, অমিত ৬০, মিঠুন ৫৭, তুষার ৫৫*; কাপালি ১/২২)। ও দ্বিতীয় দিন-৫৩৬/৮ ডিক্লে. ১৫৬ ওভার (তুষার ১৭৭*, নুরুল ১১৫; কাপালি ৩/৭৬, সাদিকুর ৩/১০৮)।

সিলেট প্রথম ইনিংস-দ্বিতীয় দিনশেষে ৮৬/৪; ২২ ওভার (সায়েম ৪৪, এনামুল ২৩; রবিউল রবি ২/৭)।

ঢাকা মেট্রো-রাজশাহী ॥ বিকেএসপি-৩

ঢাকা মেট্রো প্রথম ইনিংস-৩০২/১০; ৮৫.১ ওভার (মেহেদী ১৪১, আসিফ ৪৪; সানজামুল ৪/৯৮, ফরহাদ ৩/৪৮) ও দ্বিতীয় ইনিংস-দ্বিতীয় দিনশেষে ১১৫/৩; ২৯.৪ ওভার (সৈকত ৪৬, মেহেদি ৪৬; সাকলাইন ৩/৪৭)।

রাজশাহী প্রথম ইনিংস- ২১৮/১০; ৬২.৫ ওভার (জুনায়েদ ৫৫, জুবায়ের ৫৪, মুক্তার ৩৭*; শরীফুল্লাহ ৩/৪৪, শহীদ ৩/৮৬)

রংপুর-চট্টগ্রাম ॥ ফতুল্লা

রংপুর প্রথম ইনিংস- ২৬৯/১০; ১১২.৫ ওভার (নাঈম ১০৭, সোহরাওয়ার্দী ৬২, মাহমুদুল ৩০; আলাউদ্দিন ৪/৪৯, মনিরুজ্জামান ৩/৪৭, ফয়সাল ২/৩০)।

চট্টগ্রাম প্রথম ইনিংস- ১০৭/১০; ৫৯.৩ ওভার (ইরফান ৩২, মাহাবুবুল ১৯; শুভাশিষ ৩/৩৭, বিশ্বনাথ ২/১, আরিফুল ২/৩২)।

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

২৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: