আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ওসব বাদ- মাথায় এখন শুধুই ক্রিকেট

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০১৫
  • রুবেল হোসেন

স্পোর্টস রিপোর্টার ॥ অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপির করা নারী ও শিশু নির্যাতন মামলায় জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেনের ক্যারিয়ারই ভেস্তে যেতে বসেছিল। কিন্তু এখন বিশ্বকাপ পর্যন্ত আর চিন্তা নেই। সব ভাবনা দূর করে বিশ্বকাপ খেলতে পারবেন। রুবেলও তাই মাথায় এখন ক্রিকেট ছাড়া আর কোন ভাবনাই নিচ্ছেন না। ভাবছেন শুধু বিশ্বকাপে কিভাবে ভাল করা যায়। দেশের হয়ে ভাল খেলা যায়। দেশের মাটিতে প্রস্তুতি ক্যাম্পের শেষদিনে রুবেল এমনটিই জানিয়েছেন। সাংবাদিকদের সঙ্গে রুবেলের বলা কথাগুলোর সারসংক্ষেপ তুলে ধরা হলো।

প্রশ্ন ॥ একাদশে জায়গা পাওয়ার বিষয়ে কতটুকু আত্মবিশ্বাসী?

রুবেল হোসেন ॥ আমি অনেক আত্মবিশ্বাসী। যদি সুযোগ পাই সুযোগটা কাজে লাগানোর চেষ্টা করব।

প্রশ্ন ॥ আন্তর্জাতিক ম্যাচে অনেক দিনের বিরতি, এটা কোন প্রভাব ফেলবে কিনা?

রুবেল ॥ না, আসলে এমন কোন বিষয় নয়। অনেক দিন অনুশীলনে ছিলাম আমি। প্রিমিয়ার লীগ খেলেছি। সবকিছুই ঠিক আছে। আমার কাছে তেমন কোন পার্থক্য মনে হয়নি।

প্রশ্ন ॥ আপনার ব্যক্তিগত কোন লক্ষ্য আছে কিনা বিশ্বকাপ নিয়ে?

রুবেল ॥ আমাদের দেশে তেমন বাউন্সি উইকেট থাকে না। আমরা সচরাচর পাইও না। অস্ট্রেলিয়ার কন্ডিশনে আমাদের পেস বোলারদের জন্য একটা সুযোগ। এ সব উইকেটে আমাদের বুদ্ধি খাটিয়ে বল করতে হবে। সুযোগ পেলে সেটা কাজে লাগানোর চেষ্টা করব। তবে ব্যক্তিগতভাবে এমন কোন টার্গেট আসলে সেট করিনি। আমার মূল টার্গেট হলো আমাকে ভাল খেলতে হবে।

প্রশ্ন ॥ ২০১১ সালে বিশ্বকাপ খেলেছেন, এবার অস্ট্রেলিয়াতে নিজেদের ছাড়িয়ে নেয়ার কোন লক্ষ্য আছে কিনা?

রুবেল ॥ আমরা অনেকদিন ধরে ক্যাম্প করছিলাম। আমাদের উইকেটগুলো নরমালি বাউন্সি হয় না। আমাদের খেলোয়াড়দের সবার ভেতর একটা আত্মবিশ্বাস আছে আমরা অস্ট্রেলিয়ার কন্ডিশনে সঙ্গে মানিয়ে নিতে পারব। সবাই আত্মবিশ্বাসী ওইখানে ভাল করতে হবে।

প্রশ্ন ॥ অনেক ঝামেলা থেকে উঠে এসেছেন, এটাকে চাপ মনে করছেন কিনা?

রুবেল ॥ আমি আসলে এটাকে চাপ মনে করছি না। আমি অস্ট্রেলিয়ার কন্ডিশনে খেলার জন্য সুযোগ পেলাম। এটাকে আমি বাড়তি কোন চাপ মনে করছি না।

প্রশ্ন ॥ বিশ্বকাপের জন্য রুবেল হোসেন কতখানি প্রস্তুত?

রুবেল ॥ আমি খেলার জন্য সব সময় প্রস্তুত থাকি। আমি বরাবরই প্রস্তুত থাকি খেলার জন্য। বিশ্বকাপটা আমার জন্য বড় একটা চ্যালেঞ্জ। আমি ইনশাল্লাহ প্রস্তুত।

প্রশ্ন ॥ মানসিক অস্থিরতার মধ্যে ছিলেন এটা কী ওভারকাম করতে পেরেছেন?

রুবেল ॥ হ্যাঁ আমি একটা মানসিক চিন্তার মধ্যে ছিলাম। এখন এর কোন কিছুই আমার মাথার মধ্যে নেই। আমি এটা নিয়ে চিন্তাও করছি না। আমার মূল টার্গেট হচ্ছে ক্রিকেটে। দেশের জন্য খেলব। দেশের হয়ে বিশ্বকাপে যাচ্ছি এটাই আমার জন্য অনেক বড় কিছু। ওখানে কিভাবে ভাল করতে হবে, এটাই আমার মাথায় এখন চিন্তা।

প্রশ্ন ॥ জীবনের কঠিনতম সময় গেল ...

রুবেল ॥ কিছুদিন ধরে আমার জীবনে অনেক কঠিন সময় গিয়েছে। এটা নিয়ে পড়ে থাকতে চাই না। আমাদের সামনে অনেক বড় একটা মিশন। এই মিশনটা আমরা কিভাবে সফল করব সেইদিকেই ফোকাস আছি।

প্রশ্ন ॥ আপনার শক্তি কোন জায়গায়?

রুবেল ॥ আমার শক্তি হলো বাউন্স, ইয়র্কার, তারপর ভাল জায়গায় ভাল বল করা এই তো। নতুন কোন ডেলিভারি নিয়ে কাজ করছি না। বিশেষ করে ইয়র্কারটা নিয়েই বেশি কাজ করছি।

প্রশ্ন ॥ নতুন নিয়মে দুই সাউডেই নতুন বল থাকবে, ডিফিকাল্ট কিছু হবে কী?

রুবেল ॥ না আমার কাছে ওইরকম কিছু মনে হয় না। অস্ট্রেলিয়ার উইকেটের ঘাসটা একটু অন্য রকম থাকে। আমার কাছে মনে হয় ইয়র্কার কিংবা রিভার্স সুইংয়ের ক্ষেত্রে এটা কোন প্রভাব ফেলে না।

প্রশ্ন ॥ কঠিন সময়ে সাপোর্টাররা বেশিরভাগ আপনার পক্ষেই ছিলেন; তাদের উদ্দেশে কিছু বলার আছে কিনা?

রুবেল ॥ কিছু দিন আমার খারাপ সময় যাচ্ছিল। ওই সময় যারা আমার পাশে ছিলেন তাদের প্রতি আমার কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমার জন্য সবাই দোয়া করবেন। আমি যেন বিশ্বকাপে কিছু করে দেখাতে পারি।

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০১৫

২২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: