মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএনপিকে ৫ জানুয়ারি সমাবেশ করতে দিলে নৈরাজ্য করত

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫
  • রংপুরে আইজিপি

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ পুলিশের মহাপরিদর্শক (আইজি) একেএম শহীদুল হক গোয়েন্দা সংস্থার বরাত দিয়ে বলেছেন, ৫ জানুয়ারি ২০ দলীয় জোটকে সমাবেশ করার অনুমতি দিলে তারা বড় ধরনের নৈরাজ্য সৃষ্টি করত। সেজন্যই তাদের সমাবেশের অনুমতি দেয়া হয়নি। তিনি বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির দুর্বলতার কারণে স্বাধীনতাবিরোধী শক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে। স্বাধীনতার ৪৪ বছর পরও তারা দেশটাকে পাকিস্তান বানাতে চায়। গাইবান্ধার পলাশবাড়ি, গোবিন্দগঞ্জ ও মিঠাপুকুরকে সন্ত্রাসী জনপদ হিসেবে প্রতিষ্ঠিত করতে চায় তারা। তিনি স্বাধীনতার পক্ষের শক্তির মানুষকে সোচ্চার হওয়ার আহ্বান জানান। গত ১৩ জানুয়ারি মধ্যরাতে মিঠাপুকুরের বাতায়ন এলাকায় ঢাকাগামী নৈশকোচে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় দগ্ধ হয়ে মারা যায় পাঁচজন। শুক্রবার এই দুর্ঘটনাকবলিত এলাকা পরিদর্শনে এসে মিঠাপুকুর হাইস্কুল মাঠে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। বেলা ১১টায় র‌্যাবের একটি হেলিকপ্টারে স্থানীয় শঠিবাড়ি উচ্চ বিদ্যালয়ে এসে পৌঁছান তিনি। পরে মিঠাপুকুর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সন্ত্রাস ও নাশকতা রোধে আইনশৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভায় অংশ নেন।

তিনি বলেন, আমি ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে গিয়ে দেখেছি অগ্নিদগ্ধ মানুষগুলোর দিকে তাকানো যায় না। প্রশ্ন জাগে সন্ত্রাসীরা কিসের জন্য এমন করে মানুষ হত্যা করছে। তিনি বলেন, আজকে যারা ভাংচুর, অগ্নিসংযোগ নৈরাজ্য করছে তারা নিজেরাও জানে না কি জন্য করছে তারা এসব। তিনি বলেন, মিঠাপুকুরে সন্ত্রাসী কাজে মহিলাদের ব্যবহার করা হচ্ছে। সমাবেশে র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ বলেন, ২০১৩ সালের মতো একটি গোষ্ঠী দেশে ফের অন্যায় যুদ্ধ শুরু করেছে। উন্নয়নের ধারা বন্ধ করতে তারা তৎপর হয়ে উঠেছে। দেশের আইনী কাঠামো দিয়ে এই গোষ্ঠীকে নির্মূল করার আশ্বাস দেন তিনি। এ সময় স্বাধীনতার পক্ষের মানুষকে এই অন্যায় যুদ্ধ মোকাবেলার আহ্বান জানান। আইজিপি আগুনে দগ্ধ হয়ে নিহত রহিম বাদশা ও তার মা রহিমা বেগমের পরিবারকে নগদ ৫০ হাজার ও আহতদের ১০ হাজার টাকা অনুদান দেন।

রংপুরের জেলা প্রশাসক ফরিদ আহম্মেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন রংপুরের বিভাগীয় কমিশনার দিলোয়ার বখত, ডিআইজি হুমায়ুন কবীর, পুলিশ সুপার আবদুর রাজ্জাক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করীম রাজু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন প্রমুখ।

আজ সকাল-সন্ধ্যা হরতাল ॥ বেগম খালেদা জিয়ার অবরোধ থেকে মুক্তি এবং কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের মুক্তির দাবিতে আজ শনিবার রংপুরে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা বিএনপি। শুক্রবার বিকেলে জেলা বিএনপি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ হরতালের ঘোষণা দেয়।

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫

১৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: