মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দু’শ জঙ্গীর ভারতে অনুপ্রবেশের চেষ্টা

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫

ভারতের প্রজাতন্ত্র দিবসে এবং মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ভারত সফরের সময় সন্ত্রাসীরা স্কুল, সেনা ক্যাম্প, জাতীয় মহাসড়ক ও বেসামরিক এলাকাগুলোতে হামলার চেষ্টা করতে পারে বলে তথ্য রয়েছে। নয়াদিল্লীতে ১৬তম কোরের জিওসি লে. জে. কে এইচ সিং বৃহস্পতিবার এ কথা জানান।

তিনি বলেন, পির পাঞ্চাল রেঞ্জ বরাবর ৩৬টি ঘাঁটি থেকে প্রায় ২০০ জঙ্গী ভারতীয় ভূখ-ে অনুপ্রেবেশের চেষ্টা করছে। খবর টাইমস অব ইনডিয়ার।

লে. জে. সিং বলেন, সেনাপ্রধান জেনারেল দলবীর সিং সুহাগ বলেছিলেন, পাকিস্তান অধিকৃত কাশ্মীরে সন্ত্রাসীদের অবকাঠামো অক্ষুণœ রয়েছে। তিনি আশ্বাস দেন যে, দেশের অনুপ্রবেশ-রোধক অবস্থান দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত এবং অনুপ্রবেশের যে কোন চেষ্টা নির্মূল করা হবে।

সেনাপ্রধান মঙ্গলবার বলেছিলেন, সীমান্ত বরাবর সন্ত্রাসীদের অবকাঠামো অক্ষুণœ রয়েছে। পাকিস্তান সেনাবাহিনীর নিজ দেশে লোকজন হতাহত হলেও জম্মু ও কাশ্মীরে প্রক্সি লড়াইয়ের প্রতি সেই সেনাবাহিনীর সমর্থন অব্যাহত রয়েছে। জেনারেল সুহাগ ১৫ জানুয়ারি সেনাবাহিনী দিবসের প্রাক্কালে মঙ্গলবার তাঁর প্রথম সংবাদ সম্মেলনে ভাষণ দিচ্ছিলেন।

ভারতকে লক্ষ্য করে পাকিস্তান এখনও এর ভূখ-ে ৪৪টি সন্ত্রাসী প্রশিক্ষণ শিবির চালাচ্ছে। এদের বেশিরভাগই পাকিস্তান অধিকৃত কাশ্মীরে অবস্থিত। সুহাগ বলেছিলেন, আমাদের সীমান্তে তৎপরতা ক্রমশ বৃদ্ধি পাওয়ায় আমাদের প্রতি হুমকি ও চ্যালেঞ্জ প্রবল হয়ে উঠছে। আফগানিস্তান থেকে মার্কিন নেতৃত্বাধীন বাহিনী প্রত্যাহারের পর সেখান থেকে সন্ত্রাসীদের ভারতীয় সীমান্ত পার হওয়ার সম্ভাবনার বিরুদ্ধেও আমাদের প্রস্তুতি নিতে হবে।

কংগ্রেস ভবনে হামলার ষড়যন্ত্র, মার্কিন নাগরিক গ্রেফতার

জঙ্গী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) জিহাদীদের দ্বারা অনুপ্রাণিত হয়ে মার্কিন কংগ্রেস ভবনে হামলার ষড়যন্ত্রের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। মার্কিন বিচার বিভাগ ও এফবিআই এ খবর জানিয়েছে। খবর এএফপির

ফৌজদারি অভিযোগে বলা হয়েছে, ক্রিস্টোফার কর্নেল (২০) নামে ওই ব্যক্তি যুক্তরাষ্ট্রের ওহাইয়ো অঙ্গরাজ্যে দুটি আধা স্বয়ংক্রিয় অস্ত্র ও ৬শ’ রাউন্ড গোলাবারুদ ক্রয়ের পর তাকে নিরাপত্তা হেফাজতে নেয়া হয়। বিচার বিভাগ জানায়, তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের কর্মকর্তা ও কর্মচারীদের হত্যার প্রচেষ্টা এবং সহিংস কর্মকা- চালাতে আগ্নেয়াস্ত্র রাখার জন্য অভিযোগ দায়ের করা হয়েছে। ফৌজদারি অভিযোগে বলা হয়েছে, কর্নেল টুইটারে ছদ্মনামে একটি এ্যাকাউন্ট খোলে।

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫

১৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: