মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সিডনি ওপেন থেকে কারবারের বিদায়

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫
সিডনি ওপেন থেকে কারবারের বিদায়
  • ফাইনালে পিসকোভা-কেভিতোভা লড়াই

স্পোর্টস রিপোর্টার ॥ সিডনি ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টের শুরুটা বেশ ভালভাবেই করেছিলেন এ্যাঞ্জেলিক কারবার। তবে বেশিদূর এগোতে পারেননি তিনি। বৃহস্পতিবার সেমিফাইনালে এ্যাঞ্জেলিক কারবারকে হারিয়ে চমকে দেন চেক প্রজাতন্ত্রের তরুণ প্রতিভাবান টেনিস তারকা ক্যারোলিনা পিসকোভা। শেষ চারের লড়াইয়ে এদিন পিসকোভা ৬-৩ এবং ৬-২ গেমে পরাজিত করেন সিডনি ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টের পঞ্চম বাছাই এ্যাঞ্জেলিক কারবারকে। ফাইনালে ক্যারোলিনা পিসকোভার প্রতিপক্ষ এখন তারই স্বদেশী পেত্রা কেভিতোভা। অন্য সেমিফাইনালে কেভিতোভা পরাজিত করেন দুর্দান্ত ফর্মে থাকা সভেতনা পিরনকোভাকে। টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের পুরুষ এককে পরাজয় দেখেছেন আর্জেন্টিনার জুয়ান মার্টিন দেল পোত্রো। কাজাখস্তানের অখ্যাত মিখাই কুকুসকিন পরাজিত করেন দেল পোত্রোকে। আগামী সপ্তাহ থেকেই শুরু হবে মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। আর সেই মঞ্চের জন্য প্রস্তুত করার জন্যই মূলত ছোট ছোট ইভেন্টগুলোতে খেলছে টেনিস তারকারা। আর সিডনি ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টের শুরু থেকেই দারুণভাবে খেলছিলেন এ্যাঞ্জেলিক কারবার। কিন্তু সেমিফাইনালে এসেই পরাজয় দেখেন তিনি। এক সময় টেনিস বিশ্বে জার্মানদের আধিপত্য ছিল। বর্তমানে জার্মানরা একেবারেই নিষ্প্রভ। গত মৌসুমে টেনিস র‌্যাঙ্কিংয়ের সেরা দশে থেকে বছর শেষ করা জার্মান কেবল এই এ্যাঞ্জেলিক কারবারই। যাদের সামনে সুযোগ ছিল ফেড কাপের শিরোপা জয়ের। কিন্তু শেষ পর্যন্ত ব্যর্থ হয় তারা।

আর নতুন মৌসুমে শুরুর প্রত্যয় ব্যক্ত করেছিলেন কারবার। কিন্তু সিডনির সেমিফাইনালেই থেমে যায় তার জয়রথ। এমন পরাজয়ে হতাশা ব্যক্ত করেছেন তিনি। তবে এখানকার ভুল থেকে শিক্ষা নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে কাজে লাগাতে চান কারবার। দিনের অন্য সেমিফাইনালে জয় পান চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভা। উইম্বল্ডনের বর্তমান চ্যাম্পিয়ন কেভিতোভা সেমিতে ৭-৫ এবং ৬-১ গেমে হারান সভেতানা পিরনকোভাকে।

সিডনি অলিম্পিক পার্কে টানা ১৫ ম্যাচ জয়ের সামনে দাঁড়িয়ে ছিলেন এই বুলগেরিয়ান তারকা। কিন্তু সেই জয়রথ থামিয়ে দিলেন দুটি গ্র্যান্ডসøাম জয়ের মালিক পেত্রা কেভিতোভা। এর ফলে টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হচ্ছেন চেক প্রজাতন্ত্রেরই দুই টেনিস খেলোয়াড়। পুরুষ এককের কোয়ার্টার ফাইনালে জুয়ান মার্টিন দেল পোত্রকে হারিয়ে দেন কাজাখস্তানের মিখাই কুকুসকিন। আর অন্য ম্যাচে জুলিয়েন বেন্নেতিয়াওকে হারান লিওনার্দো মায়ের।

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫

১৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: