কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিডনিতে কারবারের দুর্দান্ত জয়

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ সিডনি ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টে অসাধারণ এক জয় পেয়েছেন এ্যাঞ্জেলিক কারবার। মঙ্গলবার জার্মানির এই টেনিস তারকা প্রথম সেটে হেরে গেলেও বাকি দুটিতে দারুণভাবে ঘুরে দাঁড়ান। শেষ পর্যন্ত টুর্নামেন্টের পঞ্চম বাছাই এ্যাঞ্জেলিক কারবার ৬-৭, ৭-৬ এবং ৬-৩ গেমে পরাজিত করেন ওয়াইল্ড কার্ড পেয়ে খেলতে আসা ডারিয়া গ্যাব্রিলোভাকে। এদিন অস্ট্রেলিয়ার সিডিনিতে বৃষ্টির কারণে ম্যাচ শুরু হয় দেরি করে। তবে শেষ পর্যন্ত ম্যাচ জেতায় সন্তুষ্টি প্রকাশ করেছেন জার্মানির প্রতিভাবান এই টেনিস তারকা।

এ্যাঞ্জেলিক কারবার ছাড়াও এদিন জয়ের দেখা পেয়েছেন জার্মিলা গ্যাডোসোভাকে। অস্ট্রেলিয়ার অখ্যাত এই টেনিস খেলোয়াড় ডোমিনিকা সিবুলকোভাকে পরাজিত করে রীতিমতো চমকেই দিয়েছেন। কেননা গত মৌসুমটা দারুণ কেটেছে ডোমিনিকা সিবুলকোভার। বড় কোন টুর্নামেন্টের শিরোপা জিততে না পারলেও বড় বড় টেনিস তারকাদের হারিয়েছেন তিনি। কিন্তু এদিন জার্মিলার কাছে ১-৬, ৬-৩ এবং ৬-৪ গেমে হার মানেন ডোমিনিকা সিবুলকোভা। মহিলা এককে সিডনি ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে জয়ের দেখা পেয়েছেন চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা প্লিসকোভা। বর্তমান সময়ে চেকদের অন্যতম সেরা এই তারকা খেলোয়াড় কোয়ার্টার ফাইনালে স্পেনের কার্লা সুয়ারেজ নাভারোকে পরাজিত করেন। তিনি প্রথম সেটে ৪-৬ গেমে হার মেনেছিলেন। কিন্তু তারপরও দমে যাননি প্লিসকোভা। পরের দুটি সেটেই দারুণভাবে জয় তুলে নেন। এর ফলে ৪-৬, ৬-৪ এবং ৬-০ গেমে কার্লা সুয়ারেজ নাভারোকে হারিয়ে টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করেন। গত সপ্তাহেই চীনে অনুষ্ঠিত হয় শেনঝেন ওপেন। এবং পুরো ইভেন্টেই ভাল খেলে চ্যাম্পিয়ন হন রোমানিয়ার সিমোনা হ্যালেপ। শেনঝেন ওপেনের শিরোপা জিতলেও সিডনি ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্ট থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন তিনি। মূলত মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের আগে অসুস্থতা কাটিয়ে দ্রুতই কোর্টে ফেরার লক্ষ্যে সিডনিতে খেলছেন না বর্তমান টেনিস র‌্যাঙ্কিংয়ের তিন নাম্বারে থাকা সিমোনা হ্যালেপ।

সিডনি ইন্টারন্যশানাল টেনিস টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে জয়ের দেখা পেয়েছেন আর্জেন্টাইন তারকা জুয়ান মার্টিন ডেল পোত্রো। এই ইভেন্টের শীর্ষ বাছাই ডেল পোত্রো। দ্বিতীয় পর্বে তিনি ৪-৬, ৬-২ এবং ৬-২ গেমে হারান ইতালির ফ্যাবিও ফোগনিনিকে। আর ফোগনিনির স্বদেশী সিমোনে বোলেলি সহজেই পরাজিত করেন বেলারুশ খেলোয়াড় ড্যাভিড গোফিনকে। সিমোনে বোলেলি দ্বিতীয় পর্বে ৬-৩ এবং ৬-৩ গেমে হারান দ্বিতীয় বাছাই ডেভিড গোফিনকে।

কোউং ক্ল্যাসিকে জয়ের দেখা পেয়েছেন জাপানের কেই নিশিকোরি, স্পেনের ফার্নান্ডো ভারদেস্কো এবং ফ্রান্সের রিচার্ড গ্যাসকুয়েট। দুর্দান্ত ফর্মে থাকা কেই নিশিকোরি ৬-৪, ৩-৬ এবং ৭-৬ ব্যবধানে হারান অস্ট্রেলিয়ার জর্দান থমসনকে। স্পেনের ফার্নান্ডো ভারদেস্কোর প্রতিপক্ষ ছিল ফ্রান্সের গিলিস সাইমনকে। নিজের প্রথম ম্যাচে ভারদেস্কো ৬-২, ৭-৬ গেমে সহজ ব্যবধানেই হারান সাইমনকে। আর রিচার্ড গ্যাসকুয়েট হারান স্পেনের ফেলিসিয়ানো লোপেজকে।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: