কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফরিদপুরে ৮০ সরস্বতী প্রতিমা ভাংচুর

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৩ জানুয়ারি ॥ সনাতন হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় পার্বণ স্বরসতী পুজোকে সামনে রেখে নির্মাণ করা ৮০টি প্রতিমা ভেঙ্গে ফেলেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। সোমবার রাতের কোন এক সময় এ ঘটনা ঘটে ফরিদপুর সদর উপজেলার শহরতলীর আলীয়াবাদ ইউনিয়নের ভাজনডাঙ্গা এলাকার পালপাড়া গ্রামে। পালপাড়া গ্রামের সুকুমার চন্দ্র পাল ও তার ভাই প্রদীপ চন্দ্র পাল পুজো উপলক্ষে বিভিন্ন আকারের ১৬০টি প্রতিমা নির্মাণ করেছিলেন। এর মধ্যে থেকে ৮০টি প্রতিমা ভেঙ্গে ফেলা হয়।

জানা যায়, পালপাড়ায় ১০টি কুমোর পরিবার রয়েছে। এর মধ্যে ৭টি পরিবার স্বরসতী প্রতিমা নির্মাণ করে থাকেন। ফরিদপুর-চরভদ্রাসন আঞ্চলিক সড়কের ভাজনডাঙ্গার পালপাড়া এলাকায় প্রতিমাগুলো বানিয়ে একটি মাঠে রাখা হয়েছিল। মঙ্গলবার সকাল ৭টার দিকে সুকুমারের মা হরিদাসী পাল ওই মাঠে গিয়ে প্রতিমাগুলো ভাঙ্গা অবস্থায় দেখতে পান। সুকুমার পাল জানান, ভেঙ্গে ফেলা প্রতিমার মধ্যে ২০টি বিভিন্ন ক্লাব ও স্কুলের জন্য অর্ডার নিয়ে নির্মাণ করা হয়েছিল। এখন কিভাবে ওই প্রতিষ্ঠানগুলোকে প্রতিমা সরবরাহ করব ভেবে পাচ্ছি না। সারা বছর আমাদের আয়ের মূল অংশ আসে স্বরসতী পুজোর প্রতিমা নির্মাণ থেকে। এ ঘটনায় আমাদের লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

নাইক্ষ্যংছড়িতে ৫১ সংখ্যালঘু পরিবারের পাশে প্রশাসন ও আ’লীগ নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ নাইক্ষ্যংছড়িতে ভিটাবাড়ি থেকে উচ্ছেদ হওয়া অসহায় ৫১টি সংখ্যালঘু পরিবারের সার্বিক নিরাপত্তা ও পুনর্বাসনে এগিয়ে এসেছেন জেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ। জেলা প্রশাসনের পক্ষে গৃহহীন এসব লোকজনদের খাওয়া-দাওয়া, চিকিৎসা ও শীতবস্ত্রের ব্যবস্থা করা ছাড়াও সার্বিক নিরাপত্তা নিশ্চিত ও পুনর্বাসনের আশ্বাসে স্ব-স্ব স্থানে ফিরে যেতে সম্মত হয়েছেন তাঁরা। রবিবার রাত থেকে ঘুনধুম স্কুলে আশ্রয় নেয়া গৃহহারা ওসব বড়ুয়া সম্প্রদায়ের ১৬০ সদস্যের মধ্যে মঙ্গলবার দুপুরে খাবার বণ্টন করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক তসলিম ইকবাল চৌধুরী। পার্বত্য বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক ফারুক আহমদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ক্ষতিগ্রস্ত পরিবার ও জন প্রতিনিধিদের মধ্যে দীর্ঘক্ষণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

১৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: