কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিশ্বকাপে থাকছেন না ব্রাভো-পোলার্ড!

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ গত অক্টোবরে ভারত সফরের সময়ই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের সঙ্গে বেতন-ভাতা নিয়ে নতুন করে জটিলতা শুরু হয় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউআইসিবি)। উদ্ভূত পরিস্থিতির কোন সমাধান না হওয়ায় সিরিজ শেষ না করেই দেশে ফিরে যায় ক্যারিবীয় ক্রিকেটাররা। আর পুরো বিষয়টির পেছনে ছিলেন ওয়ানডে অধিনায়ক ডোয়াইন ব্রাভো ও কাইরন পোলার্ডরা। কপাল বেশ ভালভাবেই পুড়েছে অধিকার আদায়ে সোচ্চার এ দুই বিদ্রোহী ক্রিকেটারের। সে কারণে এবার দক্ষিণ আফ্রিকা সফরের দলে তাঁদের রাখা হয়নি। এমনকি আসন্ন বিশ্বকাপ দলেও এ দু’জনকে রাখা হয়নি। এমনটাই দাবি করেছেন সাবেক ক্যারিবীয় লেগস্পিনার ও ওয়েস্ট ইন্ডিজ প্লেয়ার্স এ্যাসোসিয়েশনের (ডব্লিউ আইপিএ) সাবেক প্রেসিডেন্ট দিননাথ রামনারায়ণ। তবে রামনারায়ণের এমন বিবৃতির বিষয়ে কোন মন্তব্য করেনি ডব্লিউআইসিবি। বিষয়টি তাঁরা উড়িয়েও দিচ্ছে না আবার সত্য বলেও স্বীকার করেনি। কারণ প্রোটিয়াদের বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজে এ দু’জনই আছেন।

দল থেকে ছিটকে যাওয়ার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে দলে জায়গা হয়নি ব্রাভোর। তবে টি২০ সিরিজের দলে তাঁকে রাখা হয়েছে। এমনকি পোলার্ডও আছেন এই দলে। এ দু’জনের ওপর দারুণ ক্ষিপ্ত রামনারায়ণ বলেন, ‘আমি নিশ্চিত করে বলছি ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে এ দু’জন নেই।’ তিনি তাঁর ব্যক্তিগত টুইটারে এমন কথা লিখেছেন। তিনি দাবি করেছেন এ কারণেই ডব্লিউআইসিবি আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেনি। এমনকি বিশ্বকাপের আগে শেষ ওয়ানডে সিরিজ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। এ সিরিজের জন্য দল টেস্ট চলার সময়ই ঘোষণা করে ডব্লিউআইসিবি। সে দলে ব্রাভো কিংবা পোলার্ডকে রাখা হয়নি। এসব কারণেই রামনারায়ণ অনেক বেশি নিশ্চিত হয়ে এমন বিবৃতি দিয়েছেন। কিন্তু কোন তথ্যের ভিত্তিতে রামনারায়ণ এমন কথা বললেন? এ প্রশ্নটা তাঁকে করা হলেও তিনি সেটা প্রকাশ করতে রাজি হননি।

আজই আনুষ্ঠানিকভাবে জানা যেতে পারে বিশ্বকাপের জন্য ক্যারিবীয় দলের চূড়ান্ত স্কোয়াড। এর আগে তাই ডব্লিউআইসিবিও কোন মন্তব্য করেনি ব্রাভো-পোলার্ডের বিষয়ে। গত মাসে ব্রাভো, পোলার্ড ও ড্যারেন সামিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে বাদ দেয় ক্লাইভ লয়েডের নির্বাচক প্যানেল। তরুণ উদীয়মান পেসার জেসন হোল্ডারকে অধিনায়ক করে দল ঘোষণা করা হয়। ব্রাভোর ওপরই বেশি ক্ষিপ্ত ডব্লিউআইসিবি ও ডব্লিউআইআইপিএ। কারণ উভয় প্রতিষ্ঠানের কাছে বেতন-ভাতা ও খেলোয়াড়দের চুক্তি নিয়ে বেশ কয়েকটি চিঠি দিয়েছেন তিনি। রামনারায়ণ সে সময় ডব্লিউআইসিবিকে ভারত সফর থেকে ক্রিকেটাররা কেন নিজেদের প্রত্যাহার করে নিলেন বিষয়টি জানতে একটি তদন্ত পরিচালনা করবেন বলে অনুমতি চেয়েছিলেন। কিন্তু সেটা গ্রহণ করেনি বোর্ড। পরে তারা নিজেরাই একটি তদন্ত চালায়। রামনারায়ণ দাবি করে বলেন, ‘এর ফলে ডব্লিউআইসিবি ভুল, ডব্লিউআইপিএ ভুল এবং খেলোয়াড়রা ভুল প্রমাণিত হয়েছেন। ফলস্বরূপ ব্রাভো-পোলার্ড বাদ পড়েছেন।’

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

১০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: