মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

উইন্ডিজ ৩২৯/১০ লড়ছে দ. আফ্রিকা

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ অলআউট হলেও শুরুর চাপ সামলে কেপটাউন টেস্টের প্রথম ইনিংসে ৩২৯ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ১৬২ রানে ৪ উইকেট পড়া সত্ত্বেও অতিথিদের সম্মানজন পুঁজির রূপকার জারর্মেন ব্ল্যাকউড ও দিনেশ রামদিন- দু’জনেই আউট হয়েছেন ব্যক্তিগত হাফ সেঞ্চুরি পূর্ণ করে। ৭৮ রানে ৪ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার সেরা বোলার ডেল স্টেইন। অভিষিক্ত স্পিনার সিমন হারমার ও অপর পেসার মরনে মরকেল নিয়েছেন ২টি করে উইকেট। জবাবে রাতে এ রিপোর্ট লেখার সময় (দ্বিতীয় দিন টি-ব্রেক পর্যন্ত) ২ উইকেট হারিয়ে প্রোটিয়াদের সংগ্রহ ১৩৫ রান।

৬ উইকেটে ২৭৬ রান নিয়ে শনিবার ফের শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। সকালে ৯.৫ ওভারে বাকি ৪ উইকেট হারিয়ে আরও ৫৩ রান যোগ করে দলটি। ক্যারিবীয়দের ব্যাটিংয়ের উল্লেখযোগ্য দিক তিন ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরি ও অপর দু’জনের প্রায় হাফ সেঞ্চুরির দুটি ইনিংস। ব্ল্যাকউড সর্বোচ্চ ৫৬, লিয়ন জনসন ৫৪, অধিনায়ক দিনেশ রামদিন ৫৩, ওপেনার ডেভন স্মিথ ৪৭ ও মারলন স্যামুয়েলস ৪৩ রান করে আউট হন। শেষ দিকে জেসন হোল্ডার ও জেরমো টেইলরের ২৩ ও ১৩ রানের ইনিংস দুটি তিন শ’ পেরোতে সাহায্য করে।

সিডনিতে অনিশ্চিত জনসন

স্পোর্টস রিপোর্টার ॥ একদিন আগেই বলেছিলেন, সিরিজের শেষ টেস্টে বিরাট কোহলির নেতৃত্বধীন ভারতকে দেখেতে মুখিয়ে আছেন জনসন। অথচ পায়ের পেশির চোটের জন্য সেখানে অনিশ্চিত অস্ট্রেলিয়া পেস তারকা। সিডনিতে আগামী মঙ্গলবার ভারতের বিপক্ষে চতুর্থ ও শেষ টেস্টে নাও খেলতে পারেন জনসন। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার পর শনিবার দলের সঙ্গে অনুশীলন করেননি ৩৩ বছর বয়সী দ্রুতগতির এই বোলার। অবস্থা খুব গুরুতর নয়, তবে ঘরের মাটিতে আগামী মাসে শুরু হতে যাওয়া বিশ্বকাপকে সামনে রেখেই এমন সতর্কতা ব্যবস্থা নিতে পারেন অসি নির্বাচকরা।

গত মৌসুম থেকে টানা বোলিং করায় এমনিতে আইসিসির বর্ষসেরা তারকাকে নিয়ে দুশ্চিন্তায় ছিল অসিরা। শুক্রবার অনুশীলনের সময় হ্যামস্ট্রিং পেশিতে চোট অনুভব করেন সিরিজে এ পর্যন্ত ১৩ উইকেট নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা জনসন। বিশ্বকাপের আগে ভারত ও ইংল্যান্ডের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। তার আগে বিশ্রামের একটু সুযোগ পেলে তা মন্দ হবে না জনসনের জন্য। ‘অবশ্যই আমরা বোলাররা মনে করছি, আমাদের একটু তরতাজা হওয়া প্রয়োজন।’ বলেছেন জন নিজেই।

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০১৫

০৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: