আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রাইম ব্যাংকের শিরোপা জয়ের ম্যাচ আজ!

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫
  • প্রিমিয়ার ক্রিকেট লীগ, হারলে শেষ রাউন্ডে শিরোপা ফয়সালা

স্পোর্টস রিপোর্টার ॥ চলমান ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে সুপার লীগের শেষ রাউন্ডে আবাহনী লিমিটেডের সঙ্গে প্রাইম ব্যাংকের ম্যাচটিকে চ্যাম্পিয়নশিপের খেলা হিসেবে দেখছেন সবাই। কারণ সুপার লীগ শুরুর সময় থেকেই যৌথভাবে শীর্ষে ছিল এ দুটি দল। প্রাইম ব্যাংক একটি হারলেও আবাহনী অবশ্য দুটি ম্যাচ হেরে ২ পয়েন্ট পিছিয়ে পড়েছে প্রাইমের চেয়ে। সেই সুযোগে আবাহনীকে ধরে ফেলে এখন শিরোপার যোগ্য দাবিদার হিসেবে আছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবও। কিন্তু এ হিসেব-নিকেশ পুরোপুরিই শেষ হয়ে যেতে পারে আজ। এক ম্যাচ হাতে রেখেই শিরোপা জেতার একটি সুযোগ আছে প্রাইম ব্যাংকের। সেক্ষেত্রে চতুর্থ রাউন্ডে আজ হারতে হবে আবাহনী ও দোলেশ্বরকে। এ দুটি দলই এখন শুধু প্রাইম ব্যাংকের শিরোপা জয়ের পথে বাধা। ফতুল্লায় দোলেশ্বরকে লিজেন্ডস অব রূপগঞ্জ আর মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে কলাবাগান ক্রিকেট একাডেমি (সিএ) আবাহনীকে হারিয়ে দিলেই আগাম শিরোপা উৎসবের সুযোগ থাকবে প্রাইম ব্যাংকের। তবে সে জন্য তাদের জিততে হবে বিকেএসপির তিন নম্বর মাঠে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে। ম্যাচগুলো সকাল ৯টায় শুরু হবে।

সুপার লীগে শীর্ষস্থান নিয়ে ওঠার পর আর ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি আবাহনী। তিন ম্যাচের মধ্যে মাত্র একটি জয়ের বিপরীতে দুটি পরাজয় বরণ করেছে তারা। ফলে বর্তমানে ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিনে নেমে গেছে ঐতিহ্যবাহী এ দলটি। যদিও দুর্দান্ত খেলে টানা তিন জয়ে ২০ পয়েন্ট দোলেশ্বরেরও।

কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকায় তারা একধাপ এগিয়ে আছে আবাহনীর তুলনায়। একই অবস্থা যৌথভাবে শীর্ষস্থান নিয়ে সুপার লীগে উঠে আসা প্রাইম ব্যাংকেরও। দুটি ম্যাচ জিতলেও একটিতে হেরে দুই পয়েন্ট খুঁইয়েছে দলটি। সে কারণে শিরোপা লড়াইটা এখন এ তিনটি দলের মধ্যেই এসে ঠেকেছে। ২২ পয়েন্ট নিয়ে আবাহনী-দোলেশ্বরের চেয়ে কিছুটা এগিয়ে থাকলেও শেষ ম্যাচ পর্যন্তই অপেক্ষা করতে হতে পারে শেষ পর্যন্ত শিরোপা কার ঘরে যাচ্ছে তা দেখার জন্য। কিন্তু ক্ষীণ একটা সুযোগ তাদের জন্য খোলা আছে আজ। বিকেএসপির দিকে আজ সে কারণে মনোযোগ আটকে থাকবে সবার। এখানে প্রাইম ব্যাংক আজ মুখোমুখি হবে মোহামেডানের বিরুদ্ধে নামছে তারা। প্রাথমিক রাউন্ডে মোহামেডানকে ফতুল্লায় ৪ উইকেটে হারিয়ে দিয়েছিল তারা। আর টানা জয়ে বর্তমানে বেশ উজ্জীবিত প্রাইম ব্যাংক। তবে মোহামেডান ইতোমধ্যেই শিরোপা লড়াই থেকে ছিটকে পড়ার কারণে হারাবার তেমন কিছুই নেই তাদের। তবে টানা দুই ম্যাচ জিতলে রানার্সআপ হওয়ার একটা সুযোগ থাকবে তাদেরও। সে জন্য অবশ্য আজ জয়ের পাশাপাশি আবাহনী আর দোলেশ্বরের পরাজয়টাও কামনা করতে হবে তাদের। কলাবাগান সিএ, মোহামেডান আর রূপগঞ্জ এ তিনটি দলই এখনও রানার্সআপ হওয়ার লড়াইয়ে টিকে আছে। তবে যে দলটিই আজ হারবে তারাই সে লড়াই থেকেও ছিটকে পড়েব।

প্রাইম ব্যাংক, আবাহনী ও দোলেশ্বর হারলেও এ তিন দলের সুযোগ থাকবে শিরোপা জয়ের। সেক্ষেত্রে রবিবার চ্যাম্পিয়নশিপ ম্যাচ হবে। তবে প্রাইম ব্যাংক জিতলে আর আবাহনী-দোলেশ্বর হারলে আজই নিশ্চিত হবে চ্যাম্পিয়নশিপ। কারণ সেক্ষেত্রে ৪ পয়েন্ট এগিয়ে থাকার কারণে এক ম্যাচ বাকি রেখেই প্রাইম ব্যাংক শিরোপা নিশ্চিত করবে। তবে আবাহনীর জন্য আজকের প্রতিপক্ষ কলাবাগান সিএ সহজতর। প্রাথমিক রাউন্ডেও তাদের ফতুল্লায় ৭ উইকেটে বিধ্বস্ত করেছিল আবাহনী। শিরোপা লড়াইয়ে থাকার জন্য আজ অগ্নিপরীক্ষা তাই আবাহনীর। জিতলে টিকে থাকবে, আর হারলে ছিটকে যাবে। একই পরিস্থিতি দোলেশ্বরেরও।

সুপার লীগে টানা তিন জয় তুলে নেয়ার মধ্যে আবাহনী আর প্রাইম ব্যাংকের মতো শক্ত প্রতিপক্ষদেরও হারিয়ে দিয়েছে তারা। সে কারণে বর্তমান বেশ তুঙ্গে আছে দলটি। সেদিক থেকে আজ রূপগঞ্জের বিরুদ্ধে এগিয়ে থাকবে দোলেশ্বরই। প্রাথমিক রাউন্ডে অবশ্য ফতুল্লায় রূপগঞ্জের কাছে ২৮ রানে হেরে গিয়েছিল দলটি। সে সময় ফর্মের তুঙ্গে ছিল রূপগঞ্জ। তবে সুপার লীগে দোলেশ্বরে নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহীম, মুমিনুল হক ও তাইজুল ইসলামরা যোগ দেয়াতে শক্তিমত্তা বেড়েছে। আর সেটার প্রমাণও দিয়েছে তারা। এবার শিরোপা লড়াইয়ে টিকে থাকার জন্য কোণঠাসা রূপগঞ্জের বিরুদ্ধে জয় পেতে উন্মুখ হয়েই মাঠে নামবে তারা।

প্রকাশিত : ২ জানুয়ারী ২০১৫

০২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: