আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশ জাতীয় দল চূড়ান্ত অচিরেই

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫
  • ওয়ার্ল্ড হকি লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ১৭-২৫ জানুয়ারি সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড হকি লীগের দ্বিতীয় পর্বের খেলা। এত অংশ নেবে বাংলাদেশ জাতীয় হকি দল। এ উপলক্ষে গত ২৭ নবেম্বর থেকে সাভারে অবস্থিত বিকেএসপিতে শুরু হয় হকি দলের ক্যাম্প। ওয়ার্ল্ড হকি লীগের জন্য বাংলাদেশ জাতীয় হকি দলের চূড়ান্ত দল ঘোষণা হবে আগামী ২ বা ৩ জানুয়ারি। এ প্রসঙ্গে জাতীয় হকি দলের সহকারী কোচ মামুনুর রশিদ বলেন, ‘ওয়ার্ল্ড হকি লীগের জন্য বাংলাদেশ দল ঘোষণা হবে আগামী ২ অথবা ৩ জানুয়ারি। মূল দলে থাকবেন ১৮ জন আর চার জন থাকবেন স্ট্যান্ডবাই।’

চূড়ান্ত দলে নিষেধাজ্ঞা মুক্ত হওয়া তিন খেলোয়াড় থাকছেন কি না, তা এখনও নিশ্চিত নয়। তবে এখন পর্যন্ত তারা প্রাথমিক দলে রয়েছেন বলে জানান রশিদ। তারা দলে থাকছেন কি না, সেটিও জানা যাবে চূড়ান্ত দল ঘোষণার দিনই। ওয়ার্ল্ড হকি লীগের দলে অধিনায়ক হিসেবে মামুনুর রহমান চয়ন থাকছেন নাÑ ছড়িয়ে পড়েছে এমন গুজব। যেহেতু এখন পর্যন্ত চূড়ান্ত দলই ঘোষণা হয়নি, কাজেই অধিনায়কের বিষয়টিও নিশ্চিত নয়। ফেডারেশনের একটি সূত্রে জানা গেছে, অধিনায়ক কে হবেনÑ সেটি নিশ্চিত হবে ৭ জানুয়ারি জিবি মিটিংয়ে।

রাসেলের কোচ হয়ে আবারও ঢাকায় ড্রাগান

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের ঘরোয়া ফুটবল লীগে ২০১২-১৩ মৌসুমে রেকর্ড তিনটি শিরোপা অর্জনকারী ফুটবল ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের কোচের দায়িত্বে আবারও মন্টেনিগ্রোর ড্রাগান ডুকানোভিচ। বুধবার তিনি বাংলাদেশে এসেছেন দ্বিতীয় দফায় দলের দায়িত্ব বুঝে নিতে। নতুন মৌসুমে রাসেল আবারও আগের মতো শিরোপা সাফল্য পাবে ড্রাগানের অধীনেÑ এমনটাই আশাবাদ ব্যক্ত করেছেন শেখ রাসেলের সভাপতি নুরুল আলম চৌধুরী। গত সেপ্টেম্বরেই দলগঠন সম্পন্ন করে ফেলে শেখ রাসেল। ওই দল নিয়ে ড্রাগানের অধীনে এএফসি প্রেসিডেন্টস কাপের চূড়ান্ত পর্বে একটি ম্যাচও জিতে যায়। এরপর দেশে ফিরে তাদের ক্যাম্প করার কথা থাকলেও তা আর হয়নি। তবে জানুয়ারির শুরুতেই ক্যাম্প আরম্ভ হচ্ছে তাদের।

এর আগে বছরের মাঝামাঝি সময়ে প্রথমবারের মতো শেখ রাসেল ক্রীড়া চক্র শ্রীলঙ্কায় এএফসি প্রেসিডেন্টস কাপের বাছাইপর্বে অংশ নিয়ে প্রথম পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়। কিন্তু দ্বিতীয় পর্বের গ্রুপপর্ব থেকেই বিদায় নেয়। উল্লেখ্য, শেখ রাসেল ক্লাবের ইতিহাসে ড্রাগানই হলেন প্রথম বিদেশী ফুটবল কোচ। ২০১০ এসএ গেমসে ফুটবলে বাংলাদেশকে স্বর্ণ জেতান সার্বিয়ান কোচ জোরান জর্জেভিচের ঘনিষ্ঠ বন্ধু তিনি। জোরানোর মাধ্যমেই তার বাংলাদেশে আসা। ক্লাব সভাপতির সঙ্গে জোরানোই মূলত যোগাযোগ করেনে। কোচিং ক্যারিয়ার ১১ বছরের। সার্বিয়া-মন্টিনেগ্রোতেই কোচিং করছিলেন এতদিন। কোচিং ক্যারিয়ারে সর্বোচ্চ সাফল্য দুটি টুর্নামেন্টে শিরোপা জয়। দেশের বাইরে প্রথম কোচিং করাতে আসেন বাংলাদেশে। গত মৌসুমের রাসেল কোন ট্রফিই ঘরে তুলতে পারেনি। লীগের মাঝপথে মারুফুলকে হক বরখাস্ত করলে ড্রাগানকে কোচ করা হয়। কিন্তু তারপরও লীগে সমাপ্ত হয় রাসেল। কোচ হিসেবে ড্রাগান আদর্শ মানেন কার্লো এ্যানচেলত্তি ও মার্সেলো লিপ্পিকে।

শীর্ষেই সিদ্দিকুর

স্পোর্টস রিপোর্টার ॥ জেমকন প্লেয়ার্স চ্যাম্পিয়নশিপে নিজের শ্রেষ্ঠত্ব বজায় রেখেছেন দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান। তৃতীয় দিনের খেলা শেষে এখনও শীর্ষেই আছেন তিনি। বুধবার কুর্মিটোলা গলফ ক্লাবে তৃতীয় রাউন্ডের খেলা শেষে পারের চেয়ে মোট ১৫ শট কম খেলে সবার ওপরে রয়েছেন এই পেশাদার গলফার। আজ শেষ হবে চার দিনব্যাপী এই টুর্নামেন্ট। শেষ রাউন্ডের খেলা শুরু হবে সকাল ৯টায়।

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: