আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইন্টারের বিরুদ্ধে পিএসজির জয়

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ এসি মিলান পারলেও পারেনি ইতালির আরেক ক্লাব ইন্টার মিলান। মঙ্গলবার রাতে দুবাইয়ে রিয়াল মাদ্রিদকে হারিয়ে চ্যালেঞ্জ কাপ জয় করে মিলান। একই রাতে মরক্কোতে আরেক প্রীতি ম্যাচে ইন্টার ১-০ গোলে হেরেছে ফরাসী ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেইনের (পিএসজি) কাছে। ফরাসী লীগ ওয়ানের চ্যাম্পিয়নদের হয়ে জয়সূচক গোলটি করেন ইয়োহান কাবায়ে।

মরক্কোর মারাকেশ স্টেডিয়ামে দু’দলই নিজেদের ঝালিয়ে নেয়। যে কারণে দল দুটি একাধিক বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামায়। তবে মজার বিষয় হচ্ছে পিএসজি ছয় ফুটবলারকে বদলি হিসেবে মাঠে নামালেও ইন্টার তাদের প্রথম একাদশ পুরোটাই পরিবর্তন করে। ম্যাচের থেকে গোল মিসের মহড়া দেখাতে থাকে পিএসজি ও ইন্টার। প্রথমার্ধেই ইন্টারের স্ট্রাইকার মাউরো ইকার্ডি নিশ্চিত দুটি গোল মিস করেন। পরে সাবেক ক্লাবের বিরুদ্ধে মাঠে নামা পিএজির সেরা তারকা জ¬াতান ইব্রাহিমোভিচও বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেন।

বিরতির পর ম্যাচের ৫৭ মিনিটে ফরাসী তারকা ইয়োহান কাবায়ের নিচু শটে গোল করে পিএসজির জয় নিশ্চিত করেন। এরপর দু’দলই একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হয়। ম্যাচ শেষে ইব্রাহিমোভিচ বলেন, এটি একটি দারুণ ম্যাচ হয়েছে। দু’দলই ভাল খেলেছে, গোলের সুযোগও নষ্ট করেছে। তিনি আরও বলেন, এই জয় আমাদের আত্মবিশ্বাস আরও বাড়াবে। নতুন বছরে ভাল করতে উজ্জ্বীবিত করবে। পিএসজি কোচ লরেন্ট ব্লাঙ্ক বলেন, এখানে তিনটি দিন আমাদের অনেক ভাল কেটেছে। ছেলেরা সাধ্যমতো চেষ্টা করেছে ভাল করতে।

ফরাসী লীগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। দলটি চ্যাম্পিয়ন্স লীগেও দারুণ পারফর্মেন্স প্রদর্শন করে চলেছে। ইতোমধ্যে সেরা ষোলো নিশ্চিত করেছে দলটি। আগামী ফেব্রুয়ারিতে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ইংলিশ ক্লাব চেলসির বিরুদ্ধে খেলবে পিএসজি। এর আগে ৫ জানুয়ারি ফ্রেঞ্চ কাপের ম্যাচ খেলবে দলটি।

বেলের প্রশংসায় আনচেলত্তি

স্পোর্টস রিপোর্টার ॥ গ্যারেথ বেলকে বিক্রি করে দেবে রিয়াল মাদ্রিদ সম্প্রতি এমন গুঞ্জনই বাতাসে ভেসে বেড়াতে শুরু করে। তবে গুঞ্জনের ডালপালা মেলার আগেই প্রকৃত সত্যটাকে তুলে ধরেছেন স্প্যানিশ ক্লাবটির অভিজ্ঞ কোচ কার্লো আনচেলত্তি। তার মতে রিয়াল মাদ্রিদের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হলেন ওয়েলসের তারকা ফুটবলার বেল। তাই সে মোটেই তাকে রিয়াল বিক্রি করবে না। এ বিষয়ে তিনি বলেন, ‘সে (গ্যারেথ বেল) আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সে রিয়াল মাদ্রিদ ছেড়ে অন্য কোথাও যাবে না। সম্প্রতি যে গুঞ্জন এবং প্রশ্ন উঠছে তা মোটেও সঠিক নয়। তার সঙ্গে রিয়ালের কোন ধরনের সমস্যা নেই।’ মঙ্গলবার এক প্রীতি ম্যাচে ইতালিয়ান জায়ান্ট এসি মিলানের মুখোমুখি হয়েছিল রিয়াল। আর সেই ম্যাচে লজ্জাজনকভাবে হেরেছে (৪-২) কার্লো আনচেলত্তির শিষ্যরা। কিন্তু তারপরও এমন পরাজয়ে হতাশ নন সাবেক প্যারিস সেইন্ট জার্মেইর এই কোচ। এ বিষয়ে ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে কার্লো আনচেলত্তি বলেন, ‘এই পরাজয় আমাদের মোটেই আঘাত করেনি। প্রকৃতপক্ষে প্রস্তুতিতে আমাদের ঘাটতি ছিল। শারীরিকভাবে আমরা শক্তিশালী ছিলাম। তবে এই পরাজয় আমাদের আবারও ছন্দে ফিরতে সহায়তা করবে।’ রিয়ালের বিপক্ষে ভাল পারফর্মেন্স উপহার দিয়েই জয় ছিনিয়ে নিয়েছে এসি মিলান। এমনটা স্বীকার করেছেন রিয়ালের কোচও। এ বিষয়ে তার অভিমত হলো, ‘দারুণ একটা বছর শেষ করতে পেরে আমরা খুবই আনন্দিত। মিলানেরও ভালভাবে বছরটা শেষ হলো। আপনি বলতে পারবে না যে একটি পরাজয়ই আমরা যা অর্জন করেছি তা শেষ হয়ে গেছি। আমি বলব অবশ্যই না।’ গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জিতে রিয়াল মাদ্রিদ। কার্লো আনচেলত্তির অধীনেই প্রায় এক দশক পর ইউরোপ সেরার মুকুট পরে স্প্যানিশ জায়ান্টরা।

প্রকাশিত : ১ জানুয়ারী ২০১৫

০১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: