কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

তারেকের বিরুদ্ধে মামলা বিক্ষোভ, কুশপুতুল দাহ অব্যাহত

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪
  • বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি

জনকণ্ঠ ডেস্ক ॥ বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে সারাদেশে মামলা, বিক্ষোভ, কুশপুতুল দাহ অব্যাহত রয়েছে। বুধবার মামলা হয়েছে হবিগঞ্জে, ময়মনসিংহ, গোপালগঞ্জ, যশোর, পাবনা, ঝালকাঠি, গাজীপুর, নড়াইল, সিলেট ও রাজশাহীতে। এছাড়া বাগেরহাট ও কুড়িগ্রামে বিক্ষোভ ও কুশপুতুল দাহ করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানোÑ

হবিগঞ্জ ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মহিবুর রহমান মাহী বাদী হয়ে ১ হাজার কোটি টাকার মানহানির মামলা করেছেন হবিগঞ্জের আদালতে। বুধবার ওই মামলাটি দায়ের করলে হবিগঞ্জের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রশিদ আহমেদ মিলন তা গ্রহণ করে তারেক রহমানের বিরুদ্ধে সমন জারি করেন।

ময়মনসিংহ ॥ তারেক রহমানের নামে ময়মনসিংহের আদালতে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। বুধবার ময়মনসিংহের ১ নম্বর আমলি আদালতে এই মামলাটি দায়ের করেছেন মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের স্থানীয় যুগ্ম সাধারণ সম্পাদক আশফাক আল রাফী শাওন।

গোপালগঞ্জ ॥ তারেক রহমানের বিরুদ্ধে গোপালগঞ্জের আদালতে আরও একটি মামলা দায়ের হয়েছে। মুক্তিযোদ্ধা এস এম নূর মোহাম্মাদ দুলু বুধবার দুপুরে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলাটি দায়ের করেন।

যশোর ॥ তারেক রহমানের বিরুদ্ধে যশোর আদালতে আরেক মুক্তিযোদ্ধা মানহানির মামলা করেছেন। বুধবার দুপুরে চৌগাছা উপজেলার বীর মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাজাহান কবীর বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন।

পাবনা ॥ তারেক রহমানের বিরুদ্ধে মানহানির মামলা হয়েছে। পাবনা জেলা ছাত্রলীগ সভাপতি আহম্মেদ শরীফ ডাব্লু বাদী হয়ে মঙ্গলবার মামলাটি দায়ের করেন।

সিলেট ॥ তারেক রহমানের বিরুদ্ধে বুধবার সিলেটে একটি মামলা দায়ের করা হয়েছে। সিলেট জেলা ছাত্রলীগ সভাপতি শাহরিয়ার আলম সামাদ বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে এই মামলাটি দায়ের করা হয়।

গাজীপুর ॥ তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আদালত অভিযুক্তের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছে। বুধবার সকালে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তওহীদুল ইসলাম দ্বীপ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

ঝালকাঠি ॥ ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অপরাধের আভিযোগে মামলা হয়েছে। বুধবার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন মিঠু বাদী হয়ে এই মামলা দায়ের করেছে।

নড়াইল ॥ তারেক রহমানের বিরুদ্ধে নড়াইলে মামলা দায়ের করা হয়েছে। বুধবার দুপুরে মুক্তিযোদ্ধা শাহাজান বিশ্বাস বাদী হয়ে কালিয়া আমলি আদালতে ১ হাজার কোটি টাকার মানহানি মামলা দায়ের করেছেন।

রাবি ॥ তারেক রহমানের বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করা হয়েছে। বুধবার দুপুরে রাজশাহী মুখ্য মহানগর হাকিমের আদালতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা বাদী হয়ে এ মামলা করেন।

বাগেরহাট ॥ বুধবার বেলা ১১টায় বাগেরহাটের শরণখোলা প্রেসক্লাব চত্বরে উপজেলা ছাত্রলীগ তারেক রহমানের কুশপুতুল দাহ করেছে।

অপরদিকে কচুয়া ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশের পর তারেক রহমানের কুশপুতুল দাহ করা হয়েছে। সকালে কচুয়া জিরো পয়েন্ট থেকে মিছিল শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার জিরোপয়েন্টে এসে শেষ হয়।

কুড়িগ্রাম ॥ তারেক রহমানকে বিদেশ থেকে এনে বিচারের দাবিতে কুড়িগ্রামে জেলা ছাত্রলীগ বিক্ষোভ মিছিল সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করে। কলেজ মোড় থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কুড়িগ্রাম প্রেসক্লাব চত্বরে এসে সমবেত হয়।

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৪

২৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: