কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বঙ্গবন্ধু স্টেডিয়ামে নিরাপত্তা ও টিকেট!

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ-জাপান জমজমাট ফিফা ফ্রেন্ডলি ম্যাচ আজ। এ ম্যাচ উপলক্ষে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা। স্টেডিয়াম থাকবে নিরাপত্তার কঠিন বলয়ে। বুধবার নিরাপত্তা কমিটির দায়িত্বে থাকা পুলিশের উর্ধতন কর্মকর্তা শেখ মোঃ মারুফ হাসান বলেন, ‘এই ম্যাচকে ঘিরে ফিফার নিয়ম অনুযায়ী যেখানে যে ধরনের নিরাপত্তা প্রয়োজন সেগুলো ইতোমধ্যেই গ্রহণ করা হয়েছে। জাপান দলের হোটেলে আন্তর্জাতিক মানের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ম্যাচ চলাকালীন পর্যাপ্ত নিরাপত্তা থাকবে। মাঠে ছোড়া যায় এমন কিছু (যেমন পানির বোতল) নিয়ে দর্শক ঢুকতে পারবেন না। গ্যালারিতে ফিজআপের নির্দিষ্ট কিছু স্টল থাকবে। তবে তারা পানীয় বিক্রয় করার সময় বোতলের ছিপিটি খুলে নিজেদের কাছে রেখে দেবেন।’আজ সকাল থেকেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১ নম্বর গেট দিয়ে গাড়ি প্রবেশ বন্ধ থাকবে। ফিফার নিয়ম অনুযায়ী ম্যাচ শুরুর তিন ঘণ্টা আগে গ্যালারির গেটগুলো খুলে দেয়া হবে। নিরাপত্তার স্বার্থে স্টেডিয়াম মার্কেট বন্ধ রাখার সম্ভাবনা রয়েছে। এ জন্য জাতীয় ক্রীড়া পরিষদকে অবহিতও করেছে বাফুফে।

ভিআইপিদের জন্য ১৬, সাংবাদিকদের জন্য ১৫, সাধারণ দর্শকদের জন্য ২, ৩, ৫, ৬, ১৩, ১৪, ১৮ ও ১৯ নম্বর গেট খোলা থাকবে। তবে প্রবেশমুখে এবং গ্যালারিতে প্রয়োজন অনুযায়ী নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এর আগে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ২০১১ সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত আর্জেন্টিনা-নাইজিরিয়া ম্যাচেও নিরাপত্তার দায়িত্বে ছিল এই কমিটি। যেখানে সুষ্ঠুভাবেই নিরাপত্তা বিধান করে প্রশংসিত হয়েছিল তারা।

বাংলাদেশ-জাপানের প্রীতি ম্যাচের একটি টিকেট কিনে ফুটবলপ্রেমীরা জিতে নিতে পারেন ৩০ লাখ টাকা। কারণ প্রতিটি ম্যাচ টিকেটের সঙ্গে ‘ফ্রি’ পাওয়া যাবে একটি বাফুফে লটারি টিকেট। যার প্রথম পুরস্কার ৩০ লাখ টাকা অথবা ঢাকায় একটি ফ্ল্যাট। প্রতিটি লটারি টিকেটের মূল্য ২০ টাকা।

এ ম্যাচকে সামনে রেখে উৎসবের আমেজ বিরাজ করছে পুরো স্টেডিয়ামপাড়া জুড়ে। ফুটবলপ্রেমীদের সুবিধার্থে রিক্সা, ভ্যান, মাইক্রোবাস ও পিকআপে করে ঢাকাজুড়ে বিক্রি শুরু হয়েছে ম্যাচের টিকেট। এছাড়া বাফুফে ভবন ও ম্যাচ চলাকালীন সময়ে স্টেডিয়ামের গেটে পাওয়া যাবে ম্যাচের টিকেট। এর আগে বাফুফে কর্তৃক লটারি টিকেট ছাড়া হয়েছে ফুটবলের উন্নয়নে। মূলত ওই সব ভ্যানগুলোতেও এখন ম্যাচের টিকেট পাওয়া যাচ্ছে। গ্যালারি টিকেটের মূল্য ৩০ টাকা আর ভিআইপি টিকেটের মূল্য ৬০ টাকা। প্রাথমিকভাবে জাপান- বাংলাদেশ প্রীতি ম্যাচের জন্য ২০ হাজার টিকেট ছেড়েছে বাফুফে।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

১৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: