আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রিমিয়ার ক্রিকেট সুপার লীগে থাকছেন না সাকিব

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪
  • খেলবেন অস্ট্রেলিয়ার বিগব্যাশে

স্পোর্টস রিপোর্টার ॥ ‘আছে। আমি আসলে কোন কিছু নিশ্চিত না হয়ে কাউকে কনফার্ম করতে চাই না। সম্ভাবনা অবশ্যই আছে। ইনশাল্লাহ হবে। খুব তাড়াতাড়িই আপনারা জানতে পারবেন। অলমোস্ট ডান। শুধু পেপার ওয়ার্ক বাকি। ওটা শেষ হোক। ২-১ দিনের ভেতরে হয়ে যাবে। আমি অবশ্যই আপনাদের সবাইকে কনফার্ম করব।’-অস্ট্রেলিয়ায় বিগব্যাশ টি২০ ক্রিকেট টুর্নামেন্টে খেলার সম্ভাবনা আছে? এমন প্রশ্নের উত্তরে বলেছেন দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার মানে বিগব্যাশে সাকিব খেলছেন নিশ্চিত। আর যদি বিগব্যাশে সাকিব খেলেন তাহলে স্বাভাবিকভাবেই ২৪ ডিসেম্বর শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে সুপারলীগে খেলতে পারবেন না। সাকিব দল চূড়ান্ত হওয়ার বিষয়টি না বললেও ফক্স স্পোর্টসের মাধ্যমে ইঙ্গিত মিলেছে, এ্যাডিলেড স্টাইকার্সেই খেলবেন সাকিব।

ঢাকা লীগের লীগ পর্ব শেষ হয়ে গেছে। সুপারলীগে কোন ছয়টি দল খেলবে তাও চূড়ান্ত হয়েছে। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আবাহনী লিমিটেড, সমান পয়েন্ট পাওয়া প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, ১৪ পয়েন্ট করে পাওয়া কলাবাগান ক্রিকেট একাডেমি, প্রাইম দোলেশ্বর, লিজেন্ডস অব রূপগঞ্জ ও মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড খেলবে সুপারলীগে। ভিক্টোরিয়াও ১৪ পয়েন্টই পেয়েছে। তবে লীগে পরের ধাপে উন্নতির নিয়মে ‘হেড টু হেডে’ সুপারলীগে খেলতে পারবে না ভিক্টোরিয়া। তবে ভিক্টোরিয়ার সঙ্গে ব্রাদার্স ইউনিয়ন (১০ পয়েন্ট) ও শেখ জামাল ধানম-ি ক্লাব (৮ পয়েন্ট) আগামী মৌসুমে লীগে খেলার যোগ্যতা অর্জন করে রেখেছে।

আগামী সপ্তাহ থেকেই শুরু হয়ে যাবে চ্যাম্পিয়ন হওয়ার লড়াই। সেই লড়াইয়ে এগিয়ে থাকছে আবাহনী ও প্রাইম ব্যাংকই। সাকিবের দল লিজেন্ডস অব রূপগঞ্জ সেই দৌড়ে পিছিয়েই রয়েছে। আবার সাকিব নিজেও যদি না খেলেন, তাহলে রূপগঞ্জের শিরোপা জয়ের সম্ভাবনা অনেক কমে যাবে। তাছাড়া নিজের দেশের লীগ ছেড়ে বিদেশের লীগে খেলাটাও কতটা ঠিক? এই প্রশ্নও উঠছে। সাকিব এক্ষেত্রেও ছাড় পাবেন। কারণ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডই (বিসিবি) সেই ছাড় দিয়ে রেখেছে। এরসঙ্গে আবার আসন্ন ফেব্রুয়ারিতে যে ওয়ানডে বিশ্বকাপ হবে, সেটি অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতেই হবে। বিশ্বকাপ শুরু হওয়ার অনেক আগেই যদি অভিজ্ঞতা নেয়া যায়, তাহলে দলের জন্যই ভাল হবে।

সাকিব তাই বলেছেনও, ‘ভাল একটা অভিজ্ঞতা হবে। এটা আমার খুবই ইচ্ছে ছিল। আমাদের দল এমনিতেই দুই সপ্তাহ আগে যাচ্ছে। সঙ্গে আমি যদি আরও ২-৩ সপ্তাহ আগে যেতে পারি, এটা আমাদের জন্য আরও বড় একটা প্লাস পয়েন্ট হিসেবে থাকবে। আশা করি, ভাল প্রস্তুতি হবে। যেহেতু বিশ্বকাপ আমাদের জন্য বড় একটা ইভেন্ট। ওটাতেই সবাই ফোকাস করে থাকে ৪ বছর ধরে। এই কারণে সম্ভাব্য সেরা প্রস্তুতিটাই আমি নিতে চাই।’

সাকিব ঢাকা লীগের সুপারলীগ পর্ব নিয়েও জানিয়েছেন, ‘সুপার লীগটা সবসময়ই জমজমাট হয়। কেননা, এখানেই সিদ্ধান্ত হয় কে চ্যাম্পিয়ন হবে। প্রত্যেকটা ম্যাচই প্রত্যেকটা খেলোয়াড়ের জন্য চ্যালেঞ্জিং। কোন না কোন দিক থেকে একজন খেলোয়াড়ের কাছে চ্যালেঞ্জ থাকেই। সেটা জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য হোক, আর নিজের ব্যক্তিগত মাইলফলকের জন্যই হোক, বিভিন্ন ক্ষেত্রে চ্যালেঞ্জ আসতে পারে।’

সাকিব সেই চ্যালেঞ্জ থেকে এবার দূরেই থাকছেন। বিগব্যাশে খেলতে যাবেন। তবে কবে যাবেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। এর আগেও এ্যাডিলেড স্ট্রাইকার্সেই খেলেছেন সাকিব। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে বিগব্যাশে অংশ নিয়েছেন। ২টি ম্যাচও খেলেছেন। ব্যাট হাতে ২৪.০০ গড়ে ৪৮ রান করেছেন। আর বল হাতে নিয়েছেন ২ উইকেট। বৃহস্পতিবার শুরু হচ্ছে এবারের এ টি২০ টুর্নামেন্টের আসর। প্রথমদিনেই মেলবোর্ন স্টার্সের বিপক্ষে খেলতে নামবে এ্যাডিলেড স্ট্রাইকার্স। এ ম্যাচ থেকে যে সাকিব খেলতে পারবেন না, তা অন্তত নিশ্চিত। সঙ্গে নিশ্চিত ঢাকা লীগের সুপারলীগেও খেলবেন না লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে লীগ পর্বে ৪ ম্যাচ খেলা সাকিব।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

১৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: