রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইতালি, ক্রোয়েশিয়ার জরিমানা

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ উয়েফা ইউরো ২০১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের ম্যাচে দর্শক কর্তৃক খেলায় বিঘœ ঘটার জের ধরে ইতালি ও ক্রোয়েশিয়াকে জরিমানা করেছে উয়েফা। ইতালির সান সিরো স্টেডিয়ামে এই অপ্রীতিকর ঘটনা ঘটেছিল। গত নবেম্বরের ১৭ তারিখে ইতালি ও ক্রোয়েশিয়ার মধ্যকার ইউরো বাছাইপর্বের ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। ওই ম্যাচে খেলার ১১ মিনিটে এ্যান্তোনিও কানদ্রেভার গোলে লিড নিয়েছিল স্বাগতিকরা। কিন্তু চার মিনিট পরেই ক্রোয়েশিয়াকে সমতায় ফেরান ইভান প্যারিসিক। এর ফলে ১-১ গোলেই খেলার নিষ্পত্তি হয়। তবে ক্রোয়েশিয়া সমতায় ফেরার পর কিছু উচ্ছৃঙ্খল সমর্থক মাঠে আগুনের গোলা ছুড়ে মারে। এরপর ম্যাচের ৭০ মিনিটে দ্বিতীয় দফায় তারা একই কা- ঘটায়। এর ফলে দশ মিনিট খেলা বন্ধ থাকে। তবে শেষ পর্যন্ত কেউই জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি।

এ ঘটনার তদন্ত শেষে শুক্রবার উয়েফা জানিয়েছে, মাঠে দর্শকদের উচ্ছৃঙ্খল আচরণের দায়ে ক্রোয়েশিয়া ও ইতালি উভয় দলকেই শাস্তি দেয়া হয়েছে। ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশনকে ৮০,০০০ ইউরো এবং ইতালি ফুটবল ফেডারেশনকে ১৩,০০০ ইউরো জরিমানা করা হয়েছে।

আজ আসছেন নেগ্রে

স্পোর্টস রিপোর্টার ॥ জাতীয় স্কুল হকির উদ্বোধন করতে রবিবার ঢাকায় আসছেন আন্তর্জাতিক হকি ফেডারেশনের (আইএএইচএফ) সভাপতি লিয়েন্দ্রো নেগ্রে। সেই সঙ্গে আইএএইচএফের পক্ষ থেকে বাংলাদেশ হকি ফেডারেশনকে দেয়া নীল এস্ট্রো টার্ফটির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। নেগ্রের ঢাকা সফর বাংলাদেশের হকির জন্য বেশ গুরুত্বপূর্ণ। কিছুদিন আগে তাঁর কাছে স্প্যানিশ কোচ চেয়েছে ফেডারেশন। কোচ নিয়ে কতটা অগ্রগতি হয়েছে তাও জানা যাবে তাঁর মাধ্যমে।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

১৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: