হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এআরএফইউর সদস্য হলো বাংলাদেশ রাগবি ইউনিয়ন

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ এশিয়ান রাগবি ফুটবল ইউনিয়ন এআরএফইউ-এর সদস্যপদ লাভ করল বাংলাদেশ রাগবি ইউনিয়ন। দুবাইয়ে ৬ ও ৭ ডিসেম্বর অনুষ্ঠিত এশিয়ান রাগবি ফুটবল ইউনিয়নের কংগ্রেস মিটিংয়ে সদস্য দেশগুলোর সমর্থনে বাংলাদেশ রাগবি ইউনিয়নকে সদস্যপদ প্রদান করা হয়। বাংলাদেশকে সদস্য দেয়ার ক্ষেত্রে সমর্থন দিয়েছে উজবেকিস্তান, লেবানন, ভারত, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও পাকিস্তান।

বাংলাদেশ রাগবি ইউনিয়ন ২০১২ ও ২০১৩ সালে সদস্য হওয়ার জন্য আবেদন করে এবং প্রয়োজনীয় সব ডকুমেন্টস প্রেরণ করে। এরপর তৃতীয়বারের মতো ২০১৪ সালের নবেম্বরে চূড়ান্তভাবে কাগজপত্র প্রেরণ করা হয়। অবশেষে তৃতীয়বারের চেষ্টায় আসে সাফল্য। উল্লেখ্য, দীর্ঘ ৪৬ বছরের পুরনো হচ্ছে এশিয়ান রাগবি ফুটবল ইউনিয়ন। এর প্রতিষ্ঠাতা সদস্য হচ্ছে ৮ দেশ। ১৯৬৪ সালের প্রতিষ্ঠিত এই আঞ্চলিক সংগঠনটি এবার ৩০তম সহযোগী সদস্য হিসেবে বাংলাদেশকে অন্তর্ভুক্ত করেছে।

টেইলরের সেঞ্চুরি, নিউজিল্যান্ড ২৪৬/৭

স্পোর্টস রিপোর্টার ॥ রস টেইলরের সেঞ্চুরির ওপর ভর করে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৭ উইকেটে ২৪৬ রান (৫০ ওভার) সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। সাবেক কিউই অধিনায়কের ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি এটি। ১৩৫ বলে ১০৫ রানের অপরাজিত ইনিংসে ৯টি চার ও ১টি ছক্কা হাঁকান তিনি। দুবাইয়ে টস জিতে ফিল্ডিং বেছে নেন পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উল হক। শুরু থেকেই পাকিদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে কোণঠাসা হয়ে পড়ে নিউজিল্যান্ড। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে অভিজ্ঞ ড্যানিয়েল ভেট্টোরির ব্যাট থেকে। পাকিস্তানের হয়ে পেসার মোহাম্মদ ইরফান ৩ ও ওয়াহাব রিয়াজ ২ ও স্পিনার শহীদ আফ্রিদি নেন ১টি করে উইকেট। অবৈধ বোলিং এ্যাকশনের জন্য আগের দিন নিষিদ্ধ হলেও এদিন ব্যাটসম্যান হিসেবে একাদশে জায়গা করে নেন মোহাম্মদ হাফিজ।

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

০৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: