আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিরিয়ায় রাজনৈতিক সমাধান চাইলেন কেরি

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

রাজনৈতিকভাবে সিরিয়ার চলমান সংকট সমাধান করার আহ্বান জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। তিনি বলেছেন, ইরান ও রাশিয়াসহ সব দেশের পররাষ্ট্রমন্ত্রীরা একমত হবেন যে, সিরিয়া সংকটের কোন সামরিক সমাধান নেই। রাজনৈতিক উপায়ে আলোচনার মাধ্যমেই কেবল সিরিয়ার গৃহযুদ্ধের অবসান হতে পারে।

ওয়াশিংটনে মধ্যপ্রাচ্যবিষয়ক এক সম্মেলনে জন কেরি রবিবার এসব কথা বলেছেন। তিনি আরও বলেন, মধ্যপ্রাচ্যের বিভিন্ন ইস্যুতে আমেরিকার গভীরভাবে জড়িত হওয়া উচিত। কারণ, তা না হলে আঞ্চলিক সমস্যাগুলো আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে পড়বে। বক্তব্যের এক পর্যায়ে ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদির প্রশংসা করে জন কেরি বলেন, দেশটির সব শ্রেণির মানুষকে সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করতে পেরেছেন তিনি।

-ওয়েবসাইট।

নিউইয়র্কে উইলিয়াম ও কেট

ব্রিটিশ রাজ দম্পতি প্রিন্স উইলিয়াম ও তার সন্তান সম্ভাবা স্ত্রী কেট নিউইয়র্ক এসেছেন। তারা তিন দিনের সফরে রবিবার নিউইয়র্ক আসেন। স্থানীয় সময় সন্ধ্যা পৌনে ছয়টায় নিউইয়র্কের পূর্বাঞ্চলের কার্লাইল হোটেলের বাইরে ডিউক ও ডাচেস অব কেমব্রিজের মোটরগাড়ি এসে থামে। এ সময়ে উৎফুল্ল জনতা তাদের দেখতে সেখানে ভিড় করে। দর্শনার্থীদের উদ্দেশে হাসি উপহার দিয়ে উভয়ে হোটেলে ঢুকে পড়েন। নিউইয়র্কে ব্রিটিশ কনস্যুলেট এক টুইট বার্তায় বলেছে, ডিউক ও ডাচেস অব কেমব্রিজ নিউইয়র্ক পৌঁছেছেন। কেট এপ্রিলে দ্বিতীয় সন্তানের জন্ম দিতে যাচ্ছেন। তার পরনে ছিল বেগুনি রঙের মেটার্নিটি কোর্ট। তবে প্রথম সন্তান জজর্কে এ সফরে আনা হয়নি। বিয়ের পর ২০১১ সালে লস এ্যাঞ্জেলেসের এক সংক্ষিপ্ত সফরের পর এটি তাদের প্রথম যুক্তরাষ্ট্র সফর। তবে এ কমনওয়েলথভুক্ত দেশগুলোর বাইরে এটি তাদের দ্বিতীয় সফর। -এএফপি

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০১৪

০৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: