আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রধানমন্ত্রীর ক্ষোভ ॥ প্রথম আলোর বিরুদ্ধে মামলার আলোচনা একনেকে

প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৪

বাংলানিউজ ॥ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে দৈনিক প্রথম আলোর বিরুদ্ধে মামলা করার বিষয়ে আলোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পত্রিকাটিতে প্রকাশিত ‘পাঁচ সচিবের পর আরও ১৬’ শীর্ষক সংবাদে প্রকৃত মুক্তিযোদ্ধাদের ভুয়া হিসেবে উপস্থাপন করায় ক্ষোভ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় সংশ্লিষ্টকে মামলা করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

প্রথম আলোর সংবাদে পরিকল্পনা সচিব ভূঁইয়া সফিকুল ইসলামের নামও ভুয়া মুক্তিযোদ্ধার সনদ নেয়ার তালিকায় দেয়া হয়। বৈঠকে উপস্থিত সচিবের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনি প্রথম আলোর বিরুদ্ধে মামলা করেন। প্রয়োজনে আপনাকে সহযোগিতা করা হবে।

এই বিষয়ে জানতে চাইলে ভূঁইয়া সফিকুল ইসলাম বলেন, আমি প্রকৃত মুক্তিযোদ্ধা কিন্তু প্রথম আলোর সংবাদে আমার সব অর্জন বৃথা করে দিয়েছে। আমি রণাঙ্গনে মুক্তিযুদ্ধ করেছি। আমার সঙ্গে থাকা এক সাধক রণাঙ্গনে শহীদ হয়েছেন এবং জীবিত এক বন্ধু এখনও সুন্দরবনে নাইট গার্ডের চাকরি করছেন। মুক্তিযুদ্ধের সনদ বিক্রি করে চাকরির সুবিধা নেয়ার মানসিকতা নিয়ে আমি মুক্তিযুদ্ধ করিনি। প্রথম আলোর বিরুদ্ধে মামলার বিষয়ে আলোচনা প্রসঙ্গে সচিব বলেন, প্রধানমন্ত্রী আমাকে মামলা করতে বলেছেন। আমি এখন বই ও গান লিখি। আমাকে সব সময় লেখালেখি নিয়ে ব্যস্ত থাকতে হয়। সামনে বই মেলায় আমার একটা বই বের হবে। নানা কাজে ব্যস্ত থাকতে হয় আমাকে।

তিনি আরও বলেন, বিগত আওয়ামী লীগ ও বিএনপি সরকারের আমলে আমাকে মুক্তিযুদ্ধের সার্টিফিকেট দেয়া হয়। কিন্তু চাকরিতে যোগদানকালীন সময়ে সার্টিফিকেট নিয়ে বিসিএস পরীক্ষায় অংশ নেয়া সময়সাপেক্ষ ব্যাপার ছিল, তাই তখন মুক্তিযোদ্ধা হিসেবে ঘোষণা দেয়া হয়নি।

তিনি আরও বলেন, আমি কি তাহলে মুক্তিযুদ্ধ করে অপরাধ করে ফেললাম! মুক্তিযুদ্ধের সময় পাকবাহিনীর বিমান মাথার ওপর দিয়ে গেছে তবুও রণাঙ্গন ছাড়িনি। আমরা যদি সেই সময় যুদ্ধ না করতাম তবে পাকবাহিনী গ্রামটাকে জ্বালিয়ে দিত। এখন শেষ সময়ে এসে আমাকে এবং আমার পরিবারকে দেশবাসীর কাছে ছোট করা হলো।’

প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৪

১৯/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: