ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

জমে উঠেছে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন, প্রার্থীরা ব্যস্ত গণসংযোগে

সংবাদদাতা, নালিতাবাড়ী, শেরপুর

প্রকাশিত: ১৮:১৭, ১৭ এপ্রিল ২০২৪

জমে উঠেছে নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন, প্রার্থীরা ব্যস্ত গণসংযোগে

মতবিনিময় সভা। ছবি: জনকণ্ঠ

শেরপুরের নালিতাবাড়ীতে জমে উঠেছে উপজেলা পরিষদের নির্বাচন। নিজেদের প্রার্থীতা জানান দিয়ে মতবিনিময় ও গণসংযোগে ব্যস্ত সময় পার করেছেন প্রার্থীরা। এই উপজেলায় নারী-পুরুষ মিলে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৯ হাজার ৬শ ৩৯ জন। তাই ভোটারদের মনোযোগ আকর্ষণ করতে আওয়ামী লীগ সমর্থিত সম্ভাব্য প্রার্থীরা মতবিনিময় ও গণসংযোগ করতে মাঠে নেমে পড়েছেন। এখন পর্যন্ত বিএনপি সমর্থিত প্রার্থীদের মাঠে দেখা যায় নি। 

জানা গেছে, নির্বাচন কমিশন কর্তৃক সদ্য ঘোষিত তফসিল অনুযায়ী, নালিতাবাড়ী উপজেলায় দ্বিতীয় ধাপে আগামী মাসের ২১ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই প্রার্থীরা মাঠে দৌঁড়ঝাপসহ নানাভাবে দিবারাত্রি ভোটারদের দ্বারে দ্বারে ছুটে যাচ্ছেন। বর্তমানে ভোটারদের মধ্যে শুরু হয়েছে প্রার্থীদের নিয়ে নানা জল্পনা কল্পনা। কে যোগ্য, কার জয়ের সম্ভাবনা আছে এই নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। উপজেলা চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রায় দেড় ডজন প্রার্থী প্রতিদিন কর্মী সমর্থকদের নিয়ে মতবিনিময়সহ দোয়া ও সমর্থন চেয়ে নানাভাবে ভোটারদের নজর কাড়ার চেষ্টা চালাচ্ছেন। আসন্ন নির্বাচনে ঘোষিত বেশিরভাগই হচ্ছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রয়েছেন। 

নালিতাবাড়ীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত সম্ভাব্য প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোশারফ হোসেন, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী আমিনুল ইসলাম ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আছমত আরা আছমা।উপজেলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন- শেরপুর জেলা কৃষকলীগ নেতা শামশাদ আলম সরকার, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান দেলোয়ার হোসেন রিপন, ইন্টারনেট ও ডিস ব্যবসায়ী বাবুল হোসেন, সাবেক যুবলীগ নেতা মেহেদী হাসান রাজন, শেখ ফরিদ ও মেহেদী হাসান বিল্লাল। তাদের অনেকেই ইতিমধ্যেই দোয়া ও সমর্থন কামনা করে মাঠে গণসংযোগ শুরু করছেন।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হলেন- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আশুরা বেগম, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা, গারো আদিবাসী নেত্রী ক্লোডিয়া নকরেক কেয়া ও নোহেলিকা দিব্রা। 
তারা ইতোমধ্যেই গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোশারফ হোসেন বলেন, ইতোমধ্যেই আমি নির্বাচনী মাঠে মতবিনিময় শুরু করেছি। আমি বিগত সময়ে উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে আমার সাধ্যমতো অনুদান দিয়েছি। এমনকি গরীব, দুঃখী ও মেহনতী মানুষের পাশে দাড়িয়েছি। তাই আমি আশা করি জনগণ আমাকে ভালোবেসে এবার বিপুল ভোটে বিজয়ী করবেন।

বিএনপি নেতা সাবেক মেয়র ও উপজেলা চেয়ারম্যান পদে সম্ভাব্য পদপ্রার্থী আনোয়ার হোসেন ভিপি জানান, আমার প্রার্থী হওয়ার সম্ভাবনা আছে। বিএনপির হাইকমান্ডের নির্দেশনা পেলেই নির্বাচনী মাঠে কাজ করতে শুরু করবো।
 

এসআর

×