ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ধান ক্ষেত থেকে হেলিকপ্টারে উড়িয়ে নেয়া হলো বিমানটি

নিজস্ব সংবাদদাতা, নড়াইল

প্রকাশিত: ১৯:১১, ৪ এপ্রিল ২০২৪

ধান ক্ষেত থেকে হেলিকপ্টারে উড়িয়ে নেয়া হলো বিমানটি

হেলিকপ্টারে উড়িয়ে বিমানটি নেয়া হয় সদরের চারিখাদা স্কুল মাঠে।

অবশেষে নড়াইলের ধান ক্ষেতে জরুরি অবতরণ করা বিমানটির উদ্ধার কাজ সম্পন্ন হয়েছে। নড়াইল সদরের মাইজপাড়া ইউনিয়নের মাইজপাড়া-তারাশি এলাকায় ধানক্ষেতে জরুরি অবতরণ করা বিমানটি হেলিকপ্টারে উড়িয়ে নেয়া হয় সদরের চারিখাদা স্কুল মাঠে। 

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিমান বাহিনীর এমআই সেভেন্টিন মডেলের বিশেষ একটি হেলিকপ্টারে হুক লাগিয়ে তারাশি ধান ক্ষেত থেকে চারিখাদা স্কুল মাঠে নিয়ে আসে ক্ষতিগ্রস্থ বিমানটি। পরে সেখান থেকে যশোর বিমানবাহিনীর একটি লং ভেহিকেলে করে যশোর বিমান ঘাঁটিতে নিয়ে যায়। এর আগে গতকাল বুধার রাতে যশোর বিমানবাহিনীর টেকনিক্যাল টিমের সদস্যরা ক্ষতিগ্রস্থ বিমানটির দুটি পাখা নিয়ে যায় যশোরে। এ খবর সংশ্লিষ্ট সূত্রের।

জানা গেছে, যান্ত্রিক ত্রুটির কারণে বুধবার (৩ এপ্রিল) দুপুরের দিকে মাইজপাড়া-তারাশি এলাকায় ধানক্ষেতে প্রশিক্ষণ বিমানটি জরুরি অবতরণ করে। প্রশিক্ষণ বিমানটি দুপুর ১টা ৩৪ মিনিটের দিকে যশোর বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। বিমানে থাকা দুই স্কোয়াড্রন লিডার নাদিম ও মাহফুজকে ঘটনাস্থল থেকে অক্ষতাবস্থায় উদ্ধার করে হেলিকপ্টার করে যশোরে নিয়ে যাওয়া হয়ে। 

প্রশিক্ষণ বিমানটির একটি অংশ ধানক্ষেতে এবং অপর অংশ চাষযোগ্য জমিতে পড়ে ছিল। বিমানটির তেমন কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছেন নড়াইল ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। দুর্ঘটনার ২৪ ঘন্টার মধ্যেই ঢাকা ও যশোর বিমানবাহিনীর টেকনিক্যাল টিমের উদ্ধারকর্মীরা হেলিকপ্টার ও লং ভেহিকেলে করে বিমানটি যশোর বিমানঘাঁটিতে নিয়ে যায়।

বিমানে কী ধরনের ত্রুটি হয়েছিল সেটি খতিয়ে দেখছে সংশ্লিষ্টরা। তবে বিমানবাহিনীর পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

এসআর

×