ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

নড়াইলে ধানখেতে প্রশিক্ষণ বিমানের জরুরি অবতরণ

নিজস্ব সংবাদদাতা, নড়াইল

প্রকাশিত: ০০:৩৫, ৪ এপ্রিল ২০২৪

নড়াইলে ধানখেতে প্রশিক্ষণ বিমানের জরুরি অবতরণ

বুধবার নড়াইলের ধানখেতে জরুরি অবতরণ করেছে একটি প্রশিক্ষণ বিমান

নড়াইলে ধানখেতে একটি প্রশিক্ষণ বিমান জরুরি অবতরণ করেছে। বুধবার বিকেল পৌনে তিনটার দিকে বিমানটি অবতরণ করে। বিমানে থাকা স্কোয়াড্রন লিডার নাদিম ও মাহফুজ সুস্থ আছেন। তাদের যশোর নিয়ে যাওয়া হয়েছে।
এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, যশোর বিমান বন্দর থেকে দুপুর ১টা ৩৪ মিনিটে উড্ডয়ন করা একটি প্রশিক্ষণ বিমান বিকেল পৌনে তিনটার দিকে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি বিলের উপরে উড়তে দেখা যায়। হঠাৎ করে বিমানটি  উপর থেকে নিচের দিকে নামতে থাকে। এক পর্যায়ে ধানের খেতে নেমে পড়ে।

প্রথমাবস্থায় বিলের মাঝে কৃষি কাজে নিয়োজিত কৃষক ও এলাকাবাসী ভয়ে ছোটাছুটি করলেও পরে তারা বিমানের কাছে ছুটে যান। এ খবর পাওয়ার পর নড়াইল থেকে ফায়র সার্ভিস ও সদর থানা পুলিশ ঘটনাস্থলে দ্রুত ছুটে যান। এদিকে প্রশিক্ষণ বিমান অবতরণের খবর শুনে এলাকার শত শত উৎসুক নারী-পুরুষ বিলের মধ্যে বিমান দেখার জন্য ভিড় করেন।
প্রত্যক্ষদর্শী কৃষক আব্দুল্লাহ ও এলাকাবাসী হেদায়েত হোসেন জানান, বিমানটি অবতরণের পর ভেতর থেকে দুজন ব্যক্তি বের হয়ে আসেন। তারা দুজনেই সুস্থ আছেন।
এদিকে ঘটনাস্থলে  উপস্থিত বিমান বাহিনীর সদস্যদের সঙ্গে কথা বলতে চাইলে তারা এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া কোনো প্রকার বক্তব্য দিতে অস্বীকৃতি জানান।

নড়াইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. মাসুদ রানা বলেন, বিকেল তিনটার দিকে ‘যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি অবতরণের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাই। প্রশিক্ষণ বিমানে থাকা দুজন স্কোয়াড্রন লিডার নাদিম ও মাহফুজ সুস্থ আছে। খবর পেয়ে যশোর থেকে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছেছে। 
এ বিষয়ে সদর থানার ওসি মো. সাইফুল ইসলাম বলেন, ‘যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি অবতরণের করেছে। প্রশিক্ষণ বিমানে থাকা দুজন পাইলট সুস্থ রয়েছেন। কেউ আহত হননি। তাদের যশোর নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

×