ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

৪০ হাজার টাকা জাল নোটসহ আটক ২ 

প্রকাশিত: ১৮:১১, ৭ ফেব্রুয়ারি ২০২৪

৪০ হাজার টাকা জাল নোটসহ আটক ২ 

জালনোটসহ আটক প্রতারক

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় এক বাজার থেকে অকটেন কিনতে গিয়ে জাল নোটসহ দুজনকে আটক করে স্থানীয়রা। পর তাঁদের মারধর করে পুলিশে সোপর্দ করা হয়।

বুধবার দুপুরে উপজেলার শিবপাশা বাজার থেকে তাঁদেরকে আটক করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে ৪০ হাজার ২০০ টাকার জাল নোট উদ্ধারের পর তা জব্দ করা হয়।

আটক ব্যক্তিরা হলেন, কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নের ভাটপাড়া গ্রামের মো. মোস্তফা মিয়া (৪০) এবং একই গ্রামের ইমপান আরাফাত (২৮)।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দুপুরে মোস্তফা মিয়া ও ইমপান আরাফাত শিবপাশা বাজারে বিভিন্ন দোকান থেকে জিনিসপত্র কেনাকাটা করেন। কেনাকাটার একপর্যায়ে বাজারের জ্বালানি তেল ব্যবসায়ী মোজাফফর মিয়ার দোকানে গিয়ে এক লিটার অকটেন কিনে ১ হাজার টাকার নোট দেন মোস্তফা। নোটটি হাতে নিয়ে মোজাফফর মিয়া দেখেন নোটটি জাল। এ সময় মোজাফফর মিয়া তাঁদের নোটটি বদল করে দিতে বলেন।

মোস্তফা পুনরায় আরেকটি নোট আনতে বাইরে বের হয়ে যান। মোস্তফা মিয়া স্থানীয় না হওয়াতে তাঁর কথাবার্তায় সন্দেহ হয় মোজাফফর মিয়ার। পরে তাঁদেরকে আটক করে মারধর করে পুলিশে সোপর্দ করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে জব্দ করা হয় ৪০ হাজার ২০০ টাকার জাল নোট।

শিবপাশা বাজার কমিটির সাবেক সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন বলেন, ‘অকটেন কেনার সময় তাদের জাল টাকাসহ আটক করেন স্থানীয়রা। বিষয়টি জানার পর আমি পুলিশকে অবগত করলে পুলিশ এসে তাঁদের কাছ থেকে ৪০টি হাজার টাকার এবং একটা দুইশো টাকার জাল নোটসহ তাঁদের আটক করে।’

আজমিরীগঞ্জ থানার (ওসি) মো. ডালিম আহমেদ বলেন, আটককৃত প্রতারকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এস

×