ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

২ কোটি টাকার পণ্য মজুত, ব্যবসায়ী আটক

প্রকাশিত: ১৯:০১, ২৫ জানুয়ারি ২০২৪

২ কোটি টাকার পণ্য মজুত, ব্যবসায়ী আটক

গোদামে মজুতকৃত পণ্য 

রমজান মাস সামনে রেখে অবৈধভাবে প্রায় ২ কোটি টাকা মূল্যের পণ্য মজুত করায় এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। পাশাপাশি তার মজুত করা সব পণ্যও জব্দ করা হয়েছে। 

বুধবার (২৪ জানুয়ারি) রাতে মান্দা উপজেলা প্রশাসন অবৈধ মজুতের বিরুদ্ধে এ অভিযান চালিয়ে এ পরিমাণ পণ্য জব্দ ও ব্যবসায়ীকে আটক করা হয়।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ২টা পর্যন্ত উপজেলার পরাণপুর ইউনিয়নের সোনাপুর ও কালিতলা বাজার এলাকার মাসুদ এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানের দুটি গোডাউনে অভিযান চালায় উপজেলা প্রশাসন। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা আঞ্জুমান বানু অভিযানে নেতৃত্ব দেন।

সূত্র জানায়, এসময় অবৈধভাবে নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুতের দায়ে মাসুদ এন্টারপ্রাইজের মালিক মাসুদ রানাকে (৪৫) আটক করা হয়। আটক মাসুদ রানার বাড়ি উপজেলার পরাণপুর ইউনিয়নের সোনাপুর গ্রামে। তার বাবার নাম মনসুর আলী। 

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় পরাণপুর ইউনিয়নে বিপুল পরিমাণ খাদ্যপণ্য মজুতের সন্ধান পায় উপজেলা প্রশাসন। সেই তথ্যের ভিত্তিতে মজুতবিরোধী অভিযান চালানো হয় সোনাপুর গ্রামের মাসুদ এন্টারপ্রাইজের গোডাউনে।

ওই গোডাউন থেকে ১৩ হাজার ১৩৫ লিটার সয়াবিন তেল, ১ লাখ ২৮ হাজার কেজি গম, ৮ হাজার কেজি আটা, ২৭ হাজার ১৭৫ কেজি এ্যাংকর ডাল (ছোলা), ৪ হাজার ৫০ কেজি চিনি, ৪ হাজার ৭০০ কেজি বুট, ৫ হাজার ৯২০ কেজি পামওয়েল এবং ১ হাজার ২০০ কেজি লবণ জব্দ করা হয়। যার মূল্য ১ কোটি ৫ লাখ টাকা।

অভিযান শেষ না হতেই ওই মুহূর্তে তার আরও একটি গোডাউনের তথ্য আসে ভ্রাম্যমাণ আদালতের কাছে। সেই তথ্যের ভিত্তিতে মাসুদ এন্টারপ্রাইজের মালিক মাসুদ রানার কালিতলা বাজার এলাকার দোকান সংলগ্ন গোডাউনে দ্বিতীয় দফায় রাতভর অভিযান চালানো হয়।

অভিযানে সেখান থেকে আরও ৭ হাজার ৪৭৪ কেজি ময়দা, ৮২৫ কেজি এসিআই ব্র্যান্ডের লবণ, ৩ হাজার ৮৫০ কেজি মোটা লবণ (গো খাদ্য), ৯০০ কেজি বস্তাজাত খোলা লবণ, ৩ হাজার ৬৬৭ লিটার সরিষার তেল, ১ লাখ ৩ হাজার ৯০০ কেজি গম, ৫ হাজার ৪০৪ লিটার পামওয়েল, ৪ হাজার ৫৩ লিটার সয়াবিন তেল, ১ হাজার ৬০০ কেজি মুড়ি, ২৩ হাজার ৭৫ কেজি এ্যাংকর ডাল (ছোলা), ৯০০ কেজি খৈল (গো খাদ্য), ৮ হাজার ৬৮০ কেজি ভুষি (গো খাদ্য), ৫ হাজার ৮১০ কেজি তুষার ভুষি (গো খাদ্য), ৫ হাজার ৮৫০ কেজি ব্রয়লার ফিড (মুরগির খাদ্য), ১৩ হাজার ৬৪০ কেজি চাকি আটা (গো খাদ্য), ৩৭৫ কেজি ছোলা, ৪ হাজার ৫৭৫ কেজি মসুর ডাল এবং ৮ হাজার ৭০০ কেজি চিনি জব্দ করে উপজেলা প্রশাসন। যার আনুমানিক মূল্য প্রায় ১ কোটি সাড়ে ৯ লাখ টাকা।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা আঞ্জুমান বানু গণমাধ্যমে জানান, ব্যবসায়ী মাসুদ রানা দীর্ঘদিন যাবত লাইসেন্স ছাড়াই ব্যবসা পরিচালনা করে আসছিলেন। জাতীয় গোয়েন্দা সংস্থার গোপন তথ্যের ভিত্তিতে বুধবার সন্ধ্যা থেকে রাতভর মজুতবিরোধী অভিযান চালিয়ে তার অবৈধ ২টি গোডাউন থেকে প্রায় ২ কোটি ১৫ লাখ ১৭ হাজার ৬৩৩ টাকা মূল্যের বিপুল পরিমাণ খাদ্যপণ্য জব্দ করা হয়েছে। পরে গোডাউনগুলো সিলগালা করা হয়।

 

 

এস

×