ঢাকা, বাংলাদেশ   রোববার ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

৭ম বারের মতো এমপি নির্বাচিত হলেন মির্জা আজম

নিজস্ব সংবাদদাতা, জামালপুর 

প্রকাশিত: ১৭:০৯, ৮ জানুয়ারি ২০২৪

৭ম বারের মতো এমপি নির্বাচিত হলেন মির্জা আজম

মির্জা আজম 

জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনে টানা সপ্তম বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। 

রবিবার অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২ লাখ ৭৬ হাজার ৪৫৩ ভোট পেয়ে এমপি নির্বাচিত হয়েছেন তিনি। জানা গেছে, রবিবার অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৩ আসন থেকে এবার মির্জা আজমের সাথে প্রতিদ্বন্দ্বিতা করেন জাতীয় পার্টির লাঙ্গল ও জাতীয় পার্টি-জেপির দুই প্রার্থী। 

শক্ত কোনো প্রতিদ্বন্দ্বী না থাকলেও মির্জা আজম এমপি এ আসনের দুটি উপজেলাতেই উৎসবমুখর ভোটের পরিবেশ তৈরি করে সবাইকে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানান। রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ আসনের দুটি উপজেলায় ১৫৩টি ভোট কেন্দ্রে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনরূপ বিশৃংখলা বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

এ আসনে ভোট পড়েছে শতকরা ৫৭ দশমিক ৬১ ভাগ। মির্জা আজম এমপি তার নৌকা প্রতীকে পেয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৪৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মীর সামসুল আলম তার লাঙল প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৪৭০ ভোট। 

সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি এর আগে ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে এ আসন থেকে এমপি নির্বাচিত হন। তিনি ৮ম জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ এবং ৯ম জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ ছিলেন। 

তিনি ৫ম সংসদে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির, ৭ম সংসদে সরকারি প্রতিশ্রুতি সংক্রান্ত কমিটির এবং বিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এবং ৯ম সংসদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। 

২০১৪ সালের নির্বাচনের পর ১২ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন। একই বছরের ১৩ জানুয়ারি তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে দায়িত্বভার গ্রহণ করেন। মন্ত্রিত্বের দায়িত্ব পাবার পর বিগত টানা ৩৩ বছর ধরে তার আসনের দুই উপজেলায় ব্যাপক উন্নয়নের ধারাবাহিকতায় বিগত ১০ বছরে জামালপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লী, পল্লী উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠা ও জামালপুর রেলওয়ে ওভার পাস নির্মাণ প্রতিষ্ঠাসহ জামালপুর জেলায় অন্তত ৬০ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প আনতে সক্ষম হন। এ সব প্রকল্পের অধিকাংশই দৃশ্যমান হয়েছে। এর মধ্যে কিছু প্রকল্পের কাজ বর্তমানে চলমান রয়েছে। 

স্বতস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে গিয়ে নৌকা প্রতীকে ভোট দিয়ে সপ্তমবারের মতো তাকে নির্বাচিত করায় এ আসনের দুটি উপজেলার সর্বস্তরের ভোটারজনতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। 

 

এস

×