ঢাকা, বাংলাদেশ   রোববার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

জিইউকের ৪০ অ্যাওয়ার্ড প্রদান ও পিঠা মেলা 

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা

প্রকাশিত: ১৬:৩১, ৩ জানুয়ারি ২০২৪

জিইউকের ৪০ অ্যাওয়ার্ড প্রদান ও পিঠা মেলা 

অ্যাওয়ার্ড প্রদান

মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠিত নারী পুরুষের সমতায় টেকসই ও মর্যাদাপূর্ণ দেশ ও রাষ্ট্র গঠনের লক্ষ্য নিয়ে দেশের অন্যতম বেসরকারি উন্নয়ন সংগঠন গণ উন্নয়ন কেন্দ্র (এটক) এর ৪০ তম বর্ষে পদার্পণ উপলক্ষে স্মৃতিচারণ, অ্যাওয়ার্ড প্রদান ও পিঠা মেলার আয়োজন করা হয়। 

সোমবার রাতে পুলিশ লাইলস সংলগ্ন জিইউকে রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ চত্ত্বরে জিইউকে এ্যাওয়ার্ড প্রদান ও পিঠা মেলার আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি, গাইবান্ধা জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যানআবু বকর সিদ্দিক, ব্র্যাাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার্ড মি. ডেভিট ডাওল্যান্ড অস্টিন, স্বাস্থ্য অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক ডা. এবিএম আবু হানিফ, অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে সুপারিশপ্রাপ্ত) ইবনে মিজান, শিক্ষাবিদ মাজহার উল মান্নানসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,মুক্তিযোদ্ধা, শিক্ষক, চিকিৎসক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিক্ষার্থী, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, সংগঠনের সাথে জড়িত বিভিন্ন পর্যায়ের উপকারভোগী ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। 

দেশ ও সমাজে বিশেষ অবদান রাখায় ২০২৩ সালে ৬জনকে জিইউকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। তাঁরা হলেন মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখায় মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, সাংবাদিকতায় সৈয়দ নুরুল আলম জাহাঙ্গীর, সংস্কৃতিতে অধ্যাপক অমিতাভ দাশ হিমুন, সফল উদ্যোক্তায় অ্যাডভোকেট আঞ্জুমান আরা চৌধুরী, আলোকচিত্র শিল্পে কুদ্দুস আলম, চিত্রকলায় রেজাউল আমিন আনিছ। পরে ২০২১ সালে সফল উদ্যোক্তা হিসেবে মনোনীত রেজবিন বেগমকেও অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়। 

অনুষ্ঠানের শেষাংশে সংস্থার জিইউকে কর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ৪’শ ধরনের ৩ লক্ষাধিক শীতকালীন পিঠা অতিথিদের মাঝে পরিবেশন করা হয়। সংস্থার প্রতিষ্ঠাতা নির্বাহী প্রধান জনাব এম. আবদুস সালাম শুভেচ্ছা বক্তব্য উপস্থাপন করেন। 

অনুষ্ঠান সঞ্চালন করেন সাংষ্কৃতিক সংগঠক অধ্যাপক জহুরুল কাইয়ুম। পরে উদীচী শিল্পী গোষ্ঠী , সংস্থার কর্মী ও পরিবারের সদস্যদের সন্তানদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। 
 

 

এসআর

×