ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

‘আদিম’ এবার ওটিটিতে

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৭, ২৮ এপ্রিল ২০২৪

‘আদিম’ এবার ওটিটিতে

.

নির্মাতা যুবরাজ শামীমেরআদিমসিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পায় গতবছর। দেশের দর্শকের কাছেও প্রশংসা কুড়ায় সিনেমাটি। ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে জায়গা নিয়ে আলোচনায় আসে সিনেমাটি। উৎসবে দুটি পুরস্কার জিতে বেশ সাড়া ফেলে সিনেমাটি। এবার আসছে ওটিটি প্ল্যাটফর্মে। নির্মাতা যুবরাজ শামীম জানিয়েছেন, মে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতেআদিমসিনেমাটি স্ট্রিমিং হবে। ফলে যারা সিনেমাটি দেখতে বিভিন্ন সময় নক দিতেন, বিষয়ে তাদের আর আশ্বাস দেওয়ার প্রয়োজন পড়বে না।

এখন থেকে দেশ-বিদেশের যে কেউ চাইলেইআদিমওটিটি থেকে দেখতে পারবেন। তিনি বলেন, যে করেই হোক বড়পর্দায় আমি সিনেমাটি দর্শককে দেখাতে চেয়েছিলাম। তারকাহীনআদিমপ্রেক্ষাগৃহে চালানোর নাম নেয়াই তো দুঃসাহসী কাজ। কিন্তু কাজটি আমাকে সহজ করে দিয়েছিল মস্কো চলচ্চিত্র উৎসব। পরে ওটিটি প্ল্যাটফর্ম চরকিও ছবিটি নিয়ে আগ্রহ দেখিয়েছে। গতবছরই আমরা চরকির কাছে সিনেমাটির ওটিটি স্বত্ব বিক্রি করেছি।

টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে হয়েছেআদিম শূটিং। সিনেমার কাহিনিও বস্তি কেন্দ্র করেই। এর চরিত্ররাও বস্তিতেই বাস করেন। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়নের ব্যানারে নির্মিত এবং সহ-প্রযোজক হিসেবে আছে সিনেমাকার লোটাস ফিল্ম। ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও আদিমের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। সাউন্ড কালারে সুজন মাহমুদ। চলচ্চিত্রটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত চলচ্চিত্র নির্মাতা রাসেল আহমেদকে। চলতিবছর সিনেমাটি ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের (ডিইউএফএস) ‘হীরালাল সেন পদক-১৪৩০অর্জন করে।

×