ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

৯ মাসের সাজা এড়াতে ৫ বছর আত্মগোপনে, অবশেষে গ্রেপ্তার

প্রকাশিত: ১৩:১১, ৯ আগস্ট ২০২৩

৯ মাসের সাজা এড়াতে ৫ বছর আত্মগোপনে, অবশেষে গ্রেপ্তার

গ্রেপ্তার আবুল কাশেম, ছবি: সংগৃহীত

ফেনীর সোনাগাজীতে অর্থ আত্মসাতের মামলায় ৯ মাসের সাজা পান মো. আবুল কাশেম (৬০)। সেই সাজা থেকে বাঁচতে দীর্ঘ ৫ বছর পালিয়ে ছিলেন। তবে শেষ পর্যন্ত র‌্যাব পুলিশের হাতে ধরা পড়েছেন তিনি।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে উপজেলার কাজীরহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আবুল কাশেম উপজেলার বগাদানা ইউনিয়নের আলমপুর এলাকার আবদুর রহমানের ছেলে।

পুলিশ জানায়, ২০১৮ সালের চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে আবুল কাশেমের বিরুদ্ধে ফেনীর আদালতে মামলা হয়। মামলার পর তিনি আদালতে হাজির না হয়ে গ্রেফতার এড়াতে ঢাকায় আত্মগোপনে চলে যান। দীর্ঘ শুনানি শেষে আদালত তাকে ৯ মাসের কারাদণ্ড ও দুই লাখ ৬০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

সোনাগাজী মডেল থানার এএসআই রিমন চক্রবর্তী বলেন, আদালত থেকে গ্রেফতারী পরোয়ানা পাওয়ার পর আবুল কাশেমের খোঁজে মাঠে নামে র‌্যাব ও পুলিশ। কিন্তু তিনি আত্মগোপনে থাকায় তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। গ্রেফতার এড়াতে তিনি প্রায়ই স্থান পরিবর্তন করতেন। গত কয়েকদিন আগে তাকে ধরতে র‌্যাব ও পুলিশ সদস্যরা তার গ্রামের বাড়িতে এবং সম্ভাব্য কয়েকটি স্থানে গিয়ে খোঁজখবর নেন।

তিনি আরও বলেন, গোপন খবরে জানতে পারি কাশেম টাকা পরিশোধের ভয়ে ঢাকায় আত্মগোপনে রয়েছেন। মাঝে মধ্যে রাতে বাড়িতে এসে আবার ভোর হওয়ার আগেই চলে যান। পরে তার ফোন নম্বর ও ছবি সংগ্রহ করা হয়। নম্বরের সূত্র ধরে মঙ্গলবার উপজেলার কাজীরহাট এলাকায় র‌্যাব-পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান ইমাম বলেন, জিজ্ঞাসাবাদ শেষে কাশেমকে আদালতের মাধ্যমে ফেনী কারাগারে পাঠানো হয়েছে।

টিএস

×