ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

৩৬ ঘণ্টা পর বাগেরহাটে গণপরিবহন চলাচল শুরু

প্রকাশিত: ২০:৪৩, ২২ অক্টোবর ২০২২; আপডেট: ২১:৫২, ২২ অক্টোবর ২০২২

৩৬ ঘণ্টা পর বাগেরহাটে গণপরিবহন চলাচল শুরু

গণপরিবহন চলাচল শুরু

দীর্ঘ ৩৬ ঘন্টা পরে বাগেরহাটে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। শনিবার (২২ অক্টোবর) বিকেল পাঁচটায় বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লা ও স্থানীয় সব রুটে বাস চলাচল হয়।

সেই সঙ্গে মাহিন্দ্রা, ইজিবাইক, অটোরিকশাসহ অন্যান্য পরিবহনের চলাচল স্বাভাবিক রয়েছে। এর আগে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নছিমন-করিমন বন্ধের দাবিতে মালিক সমিতির ডাকা দুই দিনের ধর্মঘটের অংশ হিসেবে শুক্রবার (২১ অক্টোবর) ভোর থেকে বাগেরহাটে যানবাহন চলাচল বন্ধ ছিল।

এদিকে বিএনপি বলছে, সমাবেশ পণ্ড করতে না পেরে বাধ্য হয়েই ধর্মঘট প্রত্যাহার করেছেন সরকার দলীয় লোকেরা। আর  ৩৬ ঘণ্টা পরে হলেও বাস চলাচলে খুশি সাধারণ মানুষ।

শনিবার বিকেল সাড়ে পাঁচটায় সরেজমিনে কেন্দ্রীয় বাসস্ট্যান্ড ঘুরে দেখা যায় যাত্রী আকর্ষণে হাক-ডাক দিচ্ছেন পরিবহন শ্রমিকরা। সেখানে স্থানীয় ও দূরপাল্লার যাত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

ঢাকাগামী এক সরকারি কর্মকর্তা বলেন, রাজনৈতিক ফায়দা লোটার জন্য সাধারণ মানুষকে এভাবে জিম্মি করা ঠিক নয়। যারা রাজনীতি থেকে লাভবান হবেন, শুধু তাদের মধ্যে প্রতিযোগিতা হওয়া উচিত। সাধারণ মানুষকে এসবের বাইরে রাখার দাবি জানান তিনি।

বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম বলেন, খুলনায় বিএনপির গণসমাবেশে যাতে নেতাকর্মীরা না যেতে পারেন, সেই কারণে এই ধর্মঘট ডাকা হয়েছিল। কিন্তু তাদের ধর্মঘটে সমাবেশে যখন কোনো প্রভাব পড়েনি, তখন বাধ্য হয়ে তারা যানবাহন চলাচল স্বাভাবিক করেছেন।

বাগেরহাট বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি বলেন, প্রশাসনের আশ্বাসে আমরা ধর্মঘট প্রত্যাহার করেছি। বাগেরহাট কেন্দ্রীয় বাসস্ট্যান্ড থেকে সব রুটে গণপরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×