ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

লাখ টাকা জরিমানা

জনকন্ঠে সংবাদ প্রকাশের পর ভ্রাম্যমান আদালতের অভিযান

সংবাদদাতা, বাকেরগঞ্জ, বরিশাল

প্রকাশিত: ১৫:৪০, ১৯ অক্টোবর ২০২২

জনকন্ঠে সংবাদ প্রকাশের পর ভ্রাম্যমান আদালতের অভিযান

উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান

দৈনিক জনকন্ঠ পত্রিকায় গত ১৬ অক্টোবর জেলার বাকেরগঞ্জ উপজেলা সদরে “অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির কারখানা” শিরোনামে সংবাদ প্রকাশের পর টনক নড়েছে সংশ্লিষ্ট প্রশাসনের। ফলশ্রুতিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। 

বুধবার সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে অভিযানের নেতৃত্ব দেয়া এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও চৌকস উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুজর মোঃ ইজাজুল হক বলেন, উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ১ লাখ টাকা অর্থদণ্ড আদায় করা হয়েছে। জরিমানা দেয়া প্রতিষ্ঠান পরিচালকদের বিরুদ্ধে অস্বাস্থ্যকর পরিবেশ, ওজনে কম দেয়াসহ বিভিন্ন অভিযোগ প্রমানিত হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

সূত্রমতে, অর্থদণ্ড দেয়া প্রতিষ্ঠানের  মধ্যে মায়ের দোয়া বেকারী থেকে ৫০ হাজার টাকা, বাপ্পি মিষ্টান্ন ভান্ডার থেকে ৩০ হাজার টাকা, কমল এবং রাসেল ফল ভান্ডার থেকে ৫ হাজার করে মোট ১০ হাজার ও পাদ্রীশিবপুর বাণিজ্য ভান্ডার থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

অভিযানকালে অন্যান্যদের মধ্যে বিএসটিআই’র পরিদর্শক মোঃ শহিদুল ইসলাম, মোহসীন রাব্বানী ও থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত বিষয়:

×