ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সড়কে হেঁটে হেঁটে খাবার পানি ও স্যালাইন বিতরণ মোহাম্মদপুর থানা পুলিশের

প্রকাশিত: ১৯:৪৪, ২৪ এপ্রিল ২০২৪

সড়কে হেঁটে হেঁটে খাবার পানি ও স্যালাইন বিতরণ মোহাম্মদপুর থানা পুলিশের

খাবার পানি ও স্যালাইন বিতরণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মোহাম্মদপুর থানার পুলিশ।

সারাদেশে তীব্র দাবদাহের মধ্যে কিছুটা স্বস্তি ফেরাতে পরিবহনের চালক, যাত্রী ও পথচারীদের মধ্যে রাজধানীর মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় খাবার পানি ও স্যালাইন বিতরণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মোহাম্মদপুর থানা পুলিশ। বুধবার মোহাম্মদপুরের তিন রাস্তার মোড়, বাস স্ট্যান্ড, শিয়া মসজিদ ও টাউন হল এলাকায় বিতরণ করা হয়। মোহাম্মদপুর থানা পুলিশের এ আয়োজনে প্রায় ৫ হাজার মানুষের মধ্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ করা হয়।

স্থানীয় বাসিন্দা ও পথচারীদের মতে, তীব্র দাবদাহের মধ্যে পুলিশের এমন উদ্যোগ প্রশংসনীয়। প্রচন্ড রোদের মধ্যে রাস্তায় চলাচলে মানুষের শরীর থেকে অনেক ঘাম ঝরে। খাবার পানি ও স্যালাইন পান করার ফলে কিছুটা স্বস্তি পাওয়া যাবে। প্রতিটি দূর্যোগে পুলিশ জনগনের পাশে দাঁড়িয়ে মানবিকতার পরিচয় দেয়। এছাড়াও, মোহাম্মদপুর তিন রাস্তার মোড়,বাস স্ট্যান্ড,টাউন হল ও শিয়া মসজিদ এলাকায় বাস, রিকশা, সিএনজি ও লেগুনা থামিয়ে পুলিশকে পানি ও খাবার স্যালাইন বিতরণ করতে দেখা যায়।

মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুল হক ভূঞা জানান, তীব্র দাবদাহের কারণে অনেকে অসুস্থ হয়ে যাচ্ছে। আমরা সাধারণ মানুষের সেই দিক খেয়াল করেই আমাদের ডিএমপি কমিশনার স্যারের নির্দেশে এই উদ্যোগ নিয়েছি। আমরা চাই পথচারীরা যেন তীব্র এই রোদের মধ্যে কোন রকম কষ্ট না হয়। সেজন্য আমরা ক্ষুদ্র এই উদ্যোগ নিয়েছি। আমরা চেষ্টা করে যাবো সব সময় জনগনের পাশে দাঁড়াতে। 

এছাড়াও, খাবার পানি ও স্যালাইন বিতরণের সময় মোহাম্মদপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুল হক ভূঞা, পরিদর্শক (তদন্ত) তোফাজ্জল হোসেন, পরিদর্শক (অপারেশন) সবুজ রহমান ও অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

 

ফজলু

×