ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

 বইমেলার সময় বাড়ল ২ দিন

প্রকাশিত: ২১:৪০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

 বইমেলার সময় বাড়ল ২ দিন

বইমেলা

প্রধানমন্ত্রীর বিশেষ অনুমোদনের প্রেক্ষিতে একুশে বইমেলার সময় দুই দিন বাড়ানো হয়েছে। আগামী বৃহস্পতিবারের বদলে এখন মেলা শেষ হবে শনিবার।

মঙ্গলবার রাতে সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ সময় বাড়ানোর তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, "আজকে প্রধানমন্ত্রী মেলা দু'দিন বাড়ানোর অনুমোদন দিয়েছেন। মেলা পরিচালনা কমিটিকে আমরা এখনই এটা জানাচ্ছি। তারা মেলার মাইকে ঘোষণা দেবে। আর চিঠিটা কাল ইস্যু করা হবে।"

বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা বলেন, "আমরা কিছুক্ষণের মধ্যেই জানাবো। এখন কোনো মন্তব্য করছি না।" এবার বেচাবিক্রি আশানুরূপ না হওয়ায় প্রকাশকরা মেলা শেষ হওয়ার পরের দুই সাপ্তাহিক বন্ধের দিনেও বাড়াতে অনুরোধ করেছিল।

দুই দিন সময় বাড়ানোর জন্য অনুরোধ জানিয়ে গত ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি থেকে চিঠি দেওয়া হয়েছিল মেলা কমিটিকে। পরে সংস্কৃতি মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছেও তারা মেলা বাড়ানোর আবেদন জানায়।
 
আগামী ১ ও ২ মার্চ যথাক্রমে শুক্র ও শনিবার সময় বাড়ানোর প্রস্তাব করা হয়েছিল। প্রধানমন্ত্রীর অনুমতি পাওয়ায় মেলা শুক্র ও শনিবারও চলবে।

সময় বাড়ানোর আবেদনের বিষয়ে তখন সমিতির সহসভাপতি শ্যামল পাল বলেন, “মেলার স্টল বরাদ্দ পেতে বিলম্ব হওয়ার কারণে এবং প্রথম দিকেই বৃষ্টি হওয়ার কারণে প্রকাশকরা আর্থিকভাবে ক্ষতির মুখে পড়েছেন। এজন্য প্রকাশকদের চাওয়া মেলা যেন দুদিন বাড়ানো হয়।”

 

এস

সম্পর্কিত বিষয়:

×