ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

২০৩০ সালের মধ্যে মেট্রোরেলের ৬টি লাইনই চালু হবে 

প্রকাশিত: ১২:৫৫, ২৩ অক্টোবর ২০২২

২০৩০ সালের মধ্যে মেট্রোরেলের ৬টি লাইনই চালু হবে 

মেট্রোরেল

মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,পরিবহন, যোগাযোগসহ বিভিন্ন খাতে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। 

তিনি বলেন, এমআরটি লাইন-৬ এর উদ্বোধন খুব বেশি দূরে নয়। আগামী ডিসেম্বরে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। আমরা আশাকরি আগামী বছর ডিসেম্বর পুরো লাইন চালু হবে। এছাড়া আগামী ২০৩০ সালের মধ্যে মেট্রোরেলের ৬টি লাইনই চালু করা হবে।

রবিবার(২৩ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ঢাকা ম্যাস ট্রান্সজিট কোম্পানি লিমিটেড আয়োজিত এমআরটি লাইন-১ (মেট্রোরেল) এর নির্মাণ কাজ তদারকির জন্য পরামর্শক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চুক্তিতে স্বাক্ষর করেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক এবং নিপ্পন কোয়াই কোম্পানি লিমিটেডের প্রতিনিধি নাও কি কুদো।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি রওশন আরা মান্নান, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, বাংলাদেশে নিযুক্ত জাইকা অফিসের চিফ রিপ্রেজেন্টেটিভ ইচিগুচি টমোহাইড, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক প্রমুখ।

টিএস

সম্পর্কিত বিষয়:

×