ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

যেভাবে ক্রোয়েশিয়ার ওয়ার্ক পারমিট ভিসা পাওয়া যায়

প্রকাশিত: ১২:১০, ২২ এপ্রিল ২০২৪

যেভাবে ক্রোয়েশিয়ার ওয়ার্ক পারমিট ভিসা পাওয়া যায়

ক্রোয়েশিয়া

ক্রোয়েশিয়ার ওয়ার্ক পারমিট ভিসা কীভাবে পাওয়া যায়। কত টাকা খরচ হয়। ক্রোয়েশিয়া যাওয়ার জন্য পুরো প্রক্রিয়া আলোচনা করা হয়েছে।  ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে ক্রোয়েশিয়া যাওয়ার যাবতীয় বিষয় জানতে পারবেন।

যেভাবে ক্রোয়েশিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা পাওয়া যায়:

1. চাকরি খুঁজুন: ক্রোয়েশিয়ান একটি কোম্পানি থেকে চাকরির অফার নিন। নিশ্চিত করুন যে চাকরিটি বিদেশি কর্মী নিয়োগের জন্য প্রয়োজনীয় শর্তগুলি মেনে চলে।

2. নিয়োগকারীর আবেদন: আপনাকে যিনি চাকরির অফার দিবেন তিনি আপনার জন্য ওয়ার্ক পারমিট এর জন্য আবেদন জমা দিবেন।

3. কর্মসংস্থান: আবেদনটি অনুমোদিত হলে, কর্মদাতা আপনাকে আপনার এই চাকরির জন্য বেতন, এবং অন্যান্য প্রাসঙ্গিক শর্তাদি উল্লেখ করে একটি কাজের চুক্তিপত্র সরবরাহ করবেন।

4. চিকিৎসা পরীক্ষা: ক্রোয়েশিয়াতে কাজ করার জন্য স্বাস্থ্যে পরীক্ষা করাতে হতে পারে।

5. নথি প্রস্তুতি: আপনার ভিসা আবেদনের জন্য প্রয়োজনীয় নথি সংগ্রহ করুন, যেমন:
– বৈধ পাসপোর্ট
– কাজের চুক্তি
– যোগ্যতার প্রমাণ
– ক্রোয়েশিয়াতে অবস্থানের প্রমাণ
– চিকিৎসা পরীক্ষার সনদ
– আপনার বীমার সময় ধারণকারী অর্থায়ন প্রমাণ

6. ভিসা আবেদন: আপনার স্থায়ী দেশের ক্রোয়েশিয়ান দূতাবাস বা কনসুলেটে কর্মপরবর্তী ভিসার জন্য আবেদন করুন। সমস্ত প্রয়োজনীয় নথি আপনার ভিসা আবেদন ফর্মের সাথে জমা দিন।

7. প্রসেসিং অপেক্ষা করুন: ভিসা প্রসেসিং সব সময় এক রকম সময় নেয়না। তবে এখন নেপালে অবস্থিত ক্রোয়েশিয়ার এম্বাসি ৯০ থেকে ১১০ দিন সময় নিয়ে থাকে।

8. ভিসা প্রদান: আপনার আবেদন অনুমোদিত হলে, আপনি কর্মপরবর্তী ভিসা প্রাপ্ত করবেন যা আপনাকে ক্রোয়েশিয়াতে চাকরি করার অনুমতি দেয়।

9. ক্রোয়েশিয়ায় আগত: যখন আপনি ক্রোয়েশিয়ায় আসবেন, আপনাকে নির্ধারিত সময়মতে স্থানীয় কর্মকর্তাদের সাথে নিবন্ধন করতে হবে। আপনার কর্মদাতা এই প্রক্রিয়ায় আপনাকে সহায়তা করতে পারে।

10. রেজিডেন্স পারমিট: আপনার আগমনের পরে 30 দিনের মধ্যে, স্থানীয় পুলিশ স্টেশনে বা প্রশাসনিক পুলিশ বিভাগে রেজিডেন্স পারমিটের জন্য আবেদন করুন। আপনাকে অতিরিক্ত নথি সরবরাহ করতে হবে এবং বায়োমেট্রিক ডেটা সংগ্রহ করতে হবে। স্পেনের ডিজিটাল নোম্যাড ভিসা পাওয়ার সহজ নিয়ম 

কর্মপরবর্তী ভিসা কার্ড: আপনার রেজিডেন্স পারমিট অনুমোদন হওয়ার পরে, আপনি কর্মপরবর্তী ভিসা কার্ড পাবেন যা আপনাকে ক্রোয়েশিয়াতে আইনগত ভাবে কাজ করার অনুমতি দেয়।

বিশ্বজুড়ে ক্রোয়েশিয়ার এম্বাসি দেখুন: মাইগ্রেশন পদ্ধতি এবং প্রয়োজনীয় নির্দেশিকা পরিবর্তন করতে পারে, তাই সর্বদা সর্বশেষ তথ্যের জন্য ক্রোয়েশিয়ার কর্মদাতা বা দূতাবাসে যাচাই করুন।

তাসমিম

×