ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

ওয়ারফেজে ফিরলেন বাবনা, গাইলেন ‘অবাক ভালোবাসা’

প্রকাশিত: ১৩:৩৩, ২৬ মে ২০২৪

ওয়ারফেজে ফিরলেন বাবনা, গাইলেন ‘অবাক ভালোবাসা’

কোক স্টুডিও এবার ওয়ারফেজকে নিয়ে হাজির হয়েছে 

কোক স্টুডিও বাংলা’র নতুন গানের মাধ্যমে উদযাপিত হলো জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজের ৪০ বছর। এ উপলক্ষে শ্রোতাদের পছন্দের ‘অবাক ভালোবাসা’ গানটিকে নতুন আঙ্গিকে উপস্থাপন করা হয়েছে। মূল গানটি ওয়ারফেজের সাবেক লিড ভোকাল বাবনা করিমের লেখা ও সুর করা। গানটির কোক স্টুডিও বাংলা সংস্করণের সংগীতায়োজন ও পারফরম্যান্সে ওয়ারফেজের পাশাপাশি ছিল কোক স্টুডিও বাংলা টিম। সংগীত প্রযোজনায় ছিলেন শায়ান চৌধুরী অর্ণব, শেখ মনিরুল আলম টিপু ও সামির হাফিজ।  

বাংলা রক মিউজিকের একটি মাইলফলক হিসেবে পরিচিত অবাক ভালোবাসা গানটি প্রথম প্রকাশিত হয় ১৯৯৪ সালে। বাংলাদেশে রক মিউজিকের পথিকৃৎ হিসেবে প্রায় চার দশক ধরে এই ঘরানার সংগীতকে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে ওয়ারফেজ। এখন নিজেদের অন্যতম সেরা একটি গানের নতুন সংস্করণ নিয়ে ফিরে আসছে ব্যান্ডটি। এর মাধ্যমে গানটির আইকনিক ক্লাসিক মর্যাদার প্রতিই সম্মান জানানো হচ্ছে। শ্রোতাদের কাছে নতুন সংস্করণটিও পাচ্ছে বিপুল ভালোবাসা।  

ইউটিউবের মন্তব্যঘরে একজন লিখেছেন, ‘১৮ বছর আগে। রাত তিনটায় আমরা তিনবন্ধু সেইন্ট মার্টিনের পূর্ণিমার রাতের নিস্তব্ধতায় সাগরে পা ভিজিয়ে হেডফোনে অবাক ভালোবাসা। আজও সেই স্মৃতিতে রোমাঞ্চিত হই। ভালো থাকুক অবাক ভালোবাসা। ভালো থাকুক ওয়ারফেজের কালজয়ী গানগুলো।’

আরেকজন লিখেছেন, ‘অবাক ভালোবাসা অ্যালবামটি যেদিন রিলিজ হয় সেদিনেই স্টেডিয়াম সুপার মার্কেট থেকে ক্রয় করে বিরতিহীনভাবে টানা ৬ মাস শুনেছিলাম। এখনও যান্ত্রিকতায় ভরা জীবনে সুযোগ পেলে শুনি। আজ কোক স্টুডিও থেকে রিলিজ হওয়া নতুন কম্পোজিশনে শুনলাম। সবার প্রতি ওয়ারফেজের এই পুরানো ফ্যানের শুভেচ্ছা।’

ওয়ারফেজের সাবেক লিড ভোকালিস্ট বাবনা করিম গানটি লিখেছিলেন সাগরের তীরে আছড়ে পড়া ঢেউয়ের সামনে বসে। নির্মল, অথচ শক্তিশালী এই পরিবেশে বসে লেখা গানটি যেন প্রকৃতির অদম্য সৌন্দর্যকেই তুলে ধরে। নতুন এই সংস্করণ দিয়ে কালজয়ী মূল গানটিকে সম্মান জানানো হয়েছে। নস্টালজিয়া আর উদ্ভাবনের মিশ্রণে এটি হয়ে উঠেছে অনন্য। এই গানে আছে একটি কয়্যার, একটি স্ট্রিং অর্কেস্ট্রা এবং খুবই স্বতন্ত্র ধরনের গিটার রিফ, যা ওয়ারফেজের একেবারেই নিজস্ব। এই নতুন সংস্করণে গানটিকে শুধু যে নতুনভাবে কল্পনা করা হয়েছে তা নয়, বরং এই গানের মূল আমেজটি ধরে রাখার চেষ্টা করা হয়েছে।  

গানের ভোকালে বাবনার সাথে যুক্ত হয়েছেন পলাশ নূর, গিটারে ছিলেন সামির হাফিজ আর কমল, কিবোর্ডে শামস, ড্রামসে টিপু এবং বেইজে রজার। বাংলা সংগীতজগতের ক্লাসিক হিট একটি গান দিয়ে দর্শক-শ্রোতাদের মন জয় করতে চায় কোক স্টুডিও বাংলা। একইসাথে নতুন প্রজন্মের শ্রোতাদের এই গানটির সাথে পরিচয় করিয়ে দেওয়াও প্ল্যাটফর্মটির উদ্দেশ্য। কোক স্টুডিও বাংলা’র অফিশিয়াল ইউটিউব ও স্পটিফাই চ্যানেলে শোনা যাচ্ছে গানটি । 

এবি 

×