ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

অভিনয়ে ফিরতে প্রস্তুত পূর্ণিমা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৬, ১৮ এপ্রিল ২০২৪

অভিনয়ে ফিরতে প্রস্তুত পূর্ণিমা

পূর্ণিমা

এবার ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা পূর্ণিমা অভিনীত সিনেমা ‘আহারে জীবন’। ছটকু আহমেদ পরিচালিত এ সিনেমায় পূর্ণিমার বিপরীতে অভিনয় করেছেন নায়ক-সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। পূর্ণিমা জানান, পেশাগত কাজে ফিরতে পুরোপুরি প্রস্তুত তিনি। পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতেই অস্ট্রেলিয়া থেকে দ্রুত দেশে চলে আসেন তিনি। ১৩ এপ্রিল ছিল তার একমাত্র সন্তান আরশিয়ার জন্মদিন। ঈদ এবং সন্তানের জন্মদিনের সময়টা পরিবারের সঙ্গে কাটাতেই তিনি ঢাকায় চলে আসেন।

পূর্ণিমা বলেন, অনেকেই মনে করছেন আমি দেশে নেই কিংবা আমি হয়ত অভিনয়ে কিংবা এর পাশাপাশি অন্যান্য কাজে অনিয়মিত। কিন্তু বিষয়টা আসলে একদমই তা নয়। সিডনিতে গিয়েছিলাম আমার স্বামীর একটি জরুরি কাজে। সেখানে কাজ শেষে কিছুটা সময় নিজেদের মতো করে ঘুরে বেড়িয়েছি। এরপর পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে ঈদের আগেই ঢাকা চলে এসেছি। অভিনয় যেহেতু আমার পেশা, অবশ্যই আমি ভালো গল্প পেলে অভিনয় করব।

হতে পারে তা সিনেমার কোনো ভালো গল্প, হতে পারে তা ওটিটি প্ল্যাটফর্মের জন্য কোনো ভালো গল্প কিংবা কোনো নাটকের ভালো গল্প। মূলকথা আমি ভালো গল্পে কাজ করার জন্য পুরোপুরি প্রস্তুত। গল্পসহ আনুষঙ্গিক অন্যান্য বিষয় যদি ব্যাটে বলে মিলে যায় তাহলে যে কোনো মুহূর্তেই আমি আবার পুরোদমে কাজে ফিরতে পারি। আর যেহেতু এখন স্টেজ মৌসুমও শুরু হয়ে গেছে, উপস্থাপনাটাও নিয়মিত করার ইচ্ছে আছে। আমি আমার পেশাগত কাজের দুনিয়া থেকে দূরে থাকতে চাই না।

এই জায়গাটা আমার পরম ভালো লাগার ভালোবাসার, এখানেই নিয়মিত কাজ করতে চাই। পূর্ণিমা জানান, নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘গাঙচিল’ সিনেমার আর একটি গানের কাজ বাকি আছে। শীঘ্রই গানটির কাজ শেষ করার কথা রয়েছে। উল্লেখ্য, পূর্ণিমা কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিলো না’ সিনেমাতে অভিনয়ের জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন।

×