ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ফতোয়া জারি কঙ্গনার

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:৩২, ৩০ এপ্রিল ২০২৪

ফতোয়া জারি কঙ্গনার

কঙ্গনা রানাউত

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত ও বিতর্ক একে অপরের পরিপূরক। প্রায় নানা বিষয়ে বিতর্কে জড়ান এ অভিনেত্রী। এবার পোশাক নিয়ে কথা বলে সমালোচনার মুখে পড়েছেন তিনি। বলিকন্যা এখন কিন্নরে রয়েছেন। হিমাচলের ঐতিহ্যশালী পোশাকেই স্থানীয়দের ভিড়ে মিশে গিয়ে জোরকদমে প্রচার চালাচ্ছেন তিনি। সেখানেই তিনি খোলামেলা পোশাকের ওপর ফতোয়া জারি করলেন। কঙ্গনার মন্তব্য, ‘প্রাচীন নারীরা খুব যতœ সহকারে হাজার বছরের ভারতীয় ঐতিহ্য, সংস্কৃতি বহন করেছেন।

শুধুমাত্র ছেঁড়া জিন্স আর গেঞ্জি পরে এই প্রজন্ম সেসব নষ্ট করে দিতে পারে না। ভারতীয় সংস্কৃতি-ঐতিহ্য বাঁচান।’ এই প্রথম নয়, এর আগেও ২০২১ সালে পোশাক নিয়ে বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন। তখন বলেছিলেন, ‘প্রাচীন নারীরা শুধুমাত্র তাদের ব্যক্তিত্বই নয়, সমগ্র সভ্যতা, সংস্কৃতি এবং জাতির হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন।

আজ যদি এই ধরনের সফল নারীদের ছবি তুলতে যান, দেখবেন তারা সবাই ছেঁড়া আমেরিকান জিন্স আর ন্যাকড়ার মতো ব্লাউজ পরে রয়েছে, যেটা পশ্চিমা সভ্যতার মার্কেটিং ছাড়া আর কিছুই নয়।’ এবার কিন্নরে ভোট প্রচারেও সে কথাই কঙ্গনা রানাউতের মুখে। এদিকে অভিনেত্রীর মুখে এমন কথা শুনে, নেটপাড়ায় ভাইরাল তার পুরনো সব ছবি। যেখানে কঙ্গনা নিজেই রিপড জিন্স, শর্টস এমনকি স্বল্পবসন পরে রয়েছেন।

×