ঢাকা, বাংলাদেশ   রোববার ২৯ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

অথৈয়ের দ্বিতীয় সিনেমা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:১২, ৮ ডিসেম্বর ২০২২

অথৈয়ের দ্বিতীয় সিনেমা

তাহমিনা অথৈ

শুরুর দিকে সিনেমাটির নাম ছিল ‘ছেলেটি অদ্ভূত’। নাম পরিবর্তিত হয়ে ‘আজব ছেলে’ রাখা হয়েছে। মানিক মানবিক পরিচালিত এ সিনেমাটি প্রশংসার সঙ্গেই সেন্সর ছাড়পত্র পেয়েছে। এতে বিশেষ চরিত্রে অভিনয় করেছেন তাহমিনা অথৈ। সিনেমাটি মূলত মুহাম্মদ জাফর ইকবালের লেখা অবলম্বনে। চিত্রনাট্য করেছেন মানিক মানবিক। সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে অথৈ বলেন, শ্রদ্ধাভরে স্মরণ করছি প্রয়াত বরেণ্য নির্মাতা সাইদুল আনাম টুটুল স্যারকে। তিনি আমাকে প্রথম সিনেমাতে অভিনয় করার সুযোগ সৃষ্টি করে দিয়েছিলেন। তার দেখানো পথেই হাঁটার চেষ্টা করছি, অভিনয় শেখার চেষ্টা করছি।

কাজ করতে গেলেই যে শুধু তাকে মনে পড়ে এমনটি নয়, বলা যায় প্রতিনিয়তই তাকে মনে পড়ে। তার ‘কালবেলা’ সিনেমাতে অভিনয়ের জন্য আমি কিছুটা হলেও প্রশংসিত হয়েছি। স্যার বেঁচে থাকলে হয়ত অনেক খুশি হতেন। ‘আজব ছেলে’-মূলত একটি শিশুতোষ চলচ্চিত্র। আমি এতে মলি চরিত্রে অভিনয় করেছি। যে বেশ বিচক্ষণ এবং বুদ্ধিমতি একটি মেয়ে। সহশিল্পী হিসেবে তৌকীর ভাইকে পেয়েছি। তার কাছ থেকেও অভিনয় সম্পর্কে অনেক কিছু শিখেছি, জেনেছি। পরিচালকের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা রইল। সিনেমাটি মুক্তি পেলে আশা করছি ভালো লাগবে দর্শকের।
১ ঘণ্টা ৪৫ মিনিটের এই সিনেমাটি সরকারি অনুদানে নির্মিত হয়েছে। এতে আরও অভিনয় করেছেন তৌকীর আহমেদ, সাজু খাদেম ও রিদওয়ান (নাম ভূূমিকায় রিদওয়ানই অভিনয় করেছে)।

monarchmart
monarchmart