ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু ৯ মে

প্রকাশিত: ২০:৩৩, ১৭ এপ্রিল ২০২৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু ৯ মে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ৯ মে। চলবে ৩১ মে পর্যন্ত। সোমবার (১৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ডেপুটি রেজিস্ট্রার আবু হাসানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ১৬ জুন থেকে ২৪ জুন পর্যন্ত ঠিক করা হয়েছে। তবে চূড়ান্ত তারিখ ও সময়সূচি পরে দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এবার মোট ৬টি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 'এ' ইউনিটের অধীনে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি। 'বি' ইউনিটের অধীনে সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ। 'সি' ইউনিটের অধীনে কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট। 'সি-১' ইউনিটের অধীনে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ। 'ডি' ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদ এবং 'ই' ইউনিটের অধীনে থাকবে বিজনেস স্টাডিজ অনুষদ।

এবার ভর্তি পরীক্ষায় এ, বি, ও সি ইউনিটের প্রতিটিতে আবেদনের জন্য ৯০০ টাকা এবং সি-১, ডি, ও ই ইউনিটের প্রতিটিতে আবেদনের জন্য ৬০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

আবেদন ফি বিকাশ কিংবা রকেটের মাধ্যমে প্রদান করতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

একই দিন আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ-জেইউ) ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

উভয় বিজ্ঞপ্তি অনুযায়ী, অন্যান্য বছরের মতো এবারও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ থাকছে।

এ ছাড়া প্রয়োজনীয় যোগ্যতাসম্পন্ন শিক্ষার্থী যেকোনো ইউনিটে আবেদনও করতে পারবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোনো বিষয় জানতে ভিজিট করুন- juniv-admission.org

 

এসআর

×