ঢাকা, বাংলাদেশ   বুধবার ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

বিজিএপিএমইএ নির্বাচন

প্যানেল পরিচিতি ও ইশতেহার ঘোষণা ঐক্য পরিষদের

অর্থনৈতিক রিপোর্টার

প্রকাশিত: ২২:২৯, ৩০ এপ্রিল ২০২৪

প্যানেল পরিচিতি ও ইশতেহার ঘোষণা ঐক্য পরিষদের

বিজিএপিএমইএ দ্বিবার্ষিক নির্বাচন

বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএপিএমইএ) দ্বিবার্ষিক নির্বাচনে অংশগ্রহণকারী ‘ঐক্য পরিষদ’ তাদের ইশতেহার ঘোষণা করেছে। প্রায় ৩৩ বছর প্রথমবারের মতো এই নির্বাচন হচ্ছে। এ উপলক্ষে ২৩ দফা প্রতিশ্রুতি দিয়েছেন ঐক্য পরিষদ প্যানেল লিডার ও আদজি ট্রিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহরিয়ার।
গত সোমবার রাতে রাজধানীর হোটেল রেডিসন ব্লু তে ঐক্য পরিষদের ‘প্রার্থী পরিচিতি’ সভা হয়।
সভায় শাহরিয়ার বলেন, তার প্যানেলকে নির্বাচিত করলে গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং খাতের উন্নয়নে আগামী দুই বছর নিজেকে শত ভাগ নিয়োজিত রাখবেন। ঐক্য পরিষদের ইশতেহার প্রতিশ্রুতির মধ্যে ছিল- তৈরি পোশাকের ন্যায় বিজিএমইএর মাধ্যমে এই শিল্পের আমদানি প্রাপ্যতা (ইউপি) ইস্যু ও এর মেয়াদ ১ বছর থেকে ৩ বছরে উন্নীত করার ব্যবস্থা করানো, স্মার্ট এসওপির মাধ্যমে সদস্যদের সেবা দেওয়া ও একটি সেবা সেল গঠন করা।

এছাড়া রপ্তানি মূল্য আদায় সেল গঠন করে বকেয়া আদায়ে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা, পূর্বাচলে বিজিএমইএর জন্য বরাদ্দকৃত ৩ বিঘা জমির রেজিস্ট্রেশন ও বিজিএমইএ ইনস্টিটিউট অব প্যাকেজিং (বিপা) স্থাপনে কার্যক্রম শুরু করা।
বাংলাদেশ ব্যাংক ও বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে সুসম্পর্ক স্থাপনের মাধ্যমে শিল্পের বিভিন্ন সমস্যার সমাধান করা। বিজিএমইএ, বিকেএমইএসহ এই শিল্পের সঙ্গে জড়িত অন্যান্য বাণিজ্য সংগঠনগুলোর সঙ্গে সম্পর্ক স্থাপন করা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবং বিজিএমইএর সাবেক সভাপতি মো. সিদ্দিকুর রহমান। ভোটারদের এই নির্বাচনের মাধ্যমে যোগ্য নেতৃত্ব বেছে নিতে অনুরোধ করে শাহরিয়ারের প্যানেলের জন্য শুভ কামনা জানান তিনি। সংগঠনকে গতিশীল করতে পূর্ণ প্যানেলকে নির্বাচিত করার অনুরোধ করেন সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানে বিজিএমইএর সভাপতি এসএম মান্নান কচি বলেন, আগামী দিনে বিজিএপিএমইএর নতুন নেতৃত্বকে সঙ্গে নিয়ে তারা তৈরি পোশাক খাতের উন্নয়নে এক সঙ্গে কাজ করতে চান।

×