শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ন্যায়বিচার পাবেন রোজিনা ॥ আইনমন্ত্রীর আশ্বাস

জনকণ্ঠ ডেস্ক ॥ অফিসিয়াল সিক্রেটস আইনে গ্রেফতার রোজিনা ইসলাম ন্যায়বিচার পাবেন বলে সাংবাদিক নেতাদের আশ্বাস দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। স্বরাষ্ট্র এবং তথ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার পর মঙ্গলবার রাতে আইনমন্ত্রীর বাসায় গিয়ে নিজেদের উদ্বেগের কথা জানান জাতীয় প্রেস ক্লাবের নেতারা। তাদের সঙ্গে বৈঠক শেষে আইনমন্ত্রী বলেন, ‘আমি প্রসিকিউশনকে মামলাটা খতিয়ে দেখার জন্য বলব। ন্যায় বিচার অবশ্যই পাবে, এটুকু আমি আপনাদের বলতে পারি।’

বৈঠকে প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের করা মামলায় সোমবার গ্রেফতার করা হয় প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনাকে। মঙ্গলবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। নথি চুরির চেষ্টার অভিযোগ তুলে সোমবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তার কক্ষে পাঁচ ঘণ্টা আটকে রাখা হয়েছিল রোজিনাকে; পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। খবর বিডিনিউজের।

রোজিনা নথি চুরির অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। তার সহকর্মীরা বলছেন, স্বাস্থ্য খাতের দুর্নীতি নিয়ে প্রতিবেদন করায় মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আক্রোশের শিকার হয়েছেন তিনি। রোজিনাকে গ্রেফতারের পর দেশে ও বিদেশে সাংবাদিকদের নানা সংগঠনের প্রতিবাদের মধ্যে তার মুক্তির লক্ষ্যে মন্ত্রীদের সঙ্গে দেখা করছেন সাংবাদিক নেতারা।

আইনমন্ত্রী বলেন, ‘আমি সবই শুনেছি। আমি এটুকু বলব যে এ রকম একটা ঘটনায় সরকার ও সাংবাদিকদের সঙ্গে দূরত্ব সৃষ্টি হোক, এরকম কোন কাজ, যদি কোন সন্দেহ থাকে, এটা দূরীকরণের জন্য সরকার চেষ্টা করে। আর এ ঘটনার যে তদন্তের কথা বলেছেন নিশ্চয়ই আলাপ-আলোচনা করব।’

আইনমন্ত্রী বলেন, আপনারা জানেন, আগামী পরশুদিন এটার জামিনের শুনানি রয়েছে। আদালত জামিনের শুনানি দেখবেন। নিশ্চয়ই আদালত সব কিছু বিবেচনা করবেন। আমি প্রসিকিউশনকে মামলাটা খতিয়ে দেখার জন্য বলব। ন্যায়বিচার অবশ্যই পাবে, এটুকু আমি আপনাদের বলতে পারি।

মন্ত্রীর সঙ্গে কথা বলার পর প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, মাননীয় আইনমন্ত্রী সাংবাদিকবান্ধব মন্ত্রী। তার প্রতি আমাদের ভরসা রয়েছে। আমরা দাবি করছি, মামলা প্রত্যাহার করে মুক্তি দেয়া হোক। আমরা চাই না সরকারের সঙ্গে গণমাধ্যমের কোন মুখোমুখি অবস্থান তৈরি হোক।

প্রেস ক্লাব সভাপতি ফরিদা সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনা তদন্ত করে এতে জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের শাস্তি দাবি করেন। তিনি একই সঙ্গে বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিবর্তে অন্য মন্ত্রণালয়ের মাধ্যমে এর তদন্ত করতে হবে। এ ঘটনার জন্যে যারা দায়ী, ওই সময়ে তার ওপর যেসব কর্মকর্তা নির্যাতন করেছে, তার সুষ্ঠু তদন্ত করতে হবে। সম্ভব হলে আইন মন্ত্রণালয়ের লোকজন দিয়ে সুষ্ঠু তদন্ত করে বিচার করতে হবে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ৫৪ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ৪ হাজার         সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে ঘুরপাক খাচ্ছে ॥ হানিফ         খোঁজ মিলেছে ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানের         গাজীপুরে দ্বিতীয় পর্যায়ে আরো ২০২টি পরিবার পাচ্ছেন ঘর ও জমি         নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা ॥ গলাচিপায় নৌপরিবহন প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় ধাপে সরকারী ঘর পাচ্ছেন ২২’শ ৯৬টি পরিবার         জলাবদ্ধতায় টঙ্গী থানা পানির নিচে, দ্রুত সমাধানের আশ্বাস মেয়র জাহাঙ্গীরের         চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবে ১০৯ পরিবার         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         বরিশালে হামলা চালিয়ে চেয়ারম্যান প্রার্থীর গাড়ি ভাংচুর         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         বরিশালে ব্রিজ দখল করে নির্বাচনী অফিস         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস