বুধবার ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ন্যায়বিচার পাবেন রোজিনা ॥ আইনমন্ত্রীর আশ্বাস

জনকণ্ঠ ডেস্ক ॥ অফিসিয়াল সিক্রেটস আইনে গ্রেফতার রোজিনা ইসলাম ন্যায়বিচার পাবেন বলে সাংবাদিক নেতাদের আশ্বাস দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। স্বরাষ্ট্র এবং তথ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার পর মঙ্গলবার রাতে আইনমন্ত্রীর বাসায় গিয়ে নিজেদের উদ্বেগের কথা জানান জাতীয় প্রেস ক্লাবের নেতারা। তাদের সঙ্গে বৈঠক শেষে আইনমন্ত্রী বলেন, ‘আমি প্রসিকিউশনকে মামলাটা খতিয়ে দেখার জন্য বলব। ন্যায় বিচার অবশ্যই পাবে, এটুকু আমি আপনাদের বলতে পারি।’

বৈঠকে প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের করা মামলায় সোমবার গ্রেফতার করা হয় প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনাকে। মঙ্গলবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। নথি চুরির চেষ্টার অভিযোগ তুলে সোমবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তার কক্ষে পাঁচ ঘণ্টা আটকে রাখা হয়েছিল রোজিনাকে; পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। খবর বিডিনিউজের।

রোজিনা নথি চুরির অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। তার সহকর্মীরা বলছেন, স্বাস্থ্য খাতের দুর্নীতি নিয়ে প্রতিবেদন করায় মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আক্রোশের শিকার হয়েছেন তিনি। রোজিনাকে গ্রেফতারের পর দেশে ও বিদেশে সাংবাদিকদের নানা সংগঠনের প্রতিবাদের মধ্যে তার মুক্তির লক্ষ্যে মন্ত্রীদের সঙ্গে দেখা করছেন সাংবাদিক নেতারা।

আইনমন্ত্রী বলেন, ‘আমি সবই শুনেছি। আমি এটুকু বলব যে এ রকম একটা ঘটনায় সরকার ও সাংবাদিকদের সঙ্গে দূরত্ব সৃষ্টি হোক, এরকম কোন কাজ, যদি কোন সন্দেহ থাকে, এটা দূরীকরণের জন্য সরকার চেষ্টা করে। আর এ ঘটনার যে তদন্তের কথা বলেছেন নিশ্চয়ই আলাপ-আলোচনা করব।’

আইনমন্ত্রী বলেন, আপনারা জানেন, আগামী পরশুদিন এটার জামিনের শুনানি রয়েছে। আদালত জামিনের শুনানি দেখবেন। নিশ্চয়ই আদালত সব কিছু বিবেচনা করবেন। আমি প্রসিকিউশনকে মামলাটা খতিয়ে দেখার জন্য বলব। ন্যায়বিচার অবশ্যই পাবে, এটুকু আমি আপনাদের বলতে পারি।

মন্ত্রীর সঙ্গে কথা বলার পর প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, মাননীয় আইনমন্ত্রী সাংবাদিকবান্ধব মন্ত্রী। তার প্রতি আমাদের ভরসা রয়েছে। আমরা দাবি করছি, মামলা প্রত্যাহার করে মুক্তি দেয়া হোক। আমরা চাই না সরকারের সঙ্গে গণমাধ্যমের কোন মুখোমুখি অবস্থান তৈরি হোক।

প্রেস ক্লাব সভাপতি ফরিদা সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনা তদন্ত করে এতে জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের শাস্তি দাবি করেন। তিনি একই সঙ্গে বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিবর্তে অন্য মন্ত্রণালয়ের মাধ্যমে এর তদন্ত করতে হবে। এ ঘটনার জন্যে যারা দায়ী, ওই সময়ে তার ওপর যেসব কর্মকর্তা নির্যাতন করেছে, তার সুষ্ঠু তদন্ত করতে হবে। সম্ভব হলে আইন মন্ত্রণালয়ের লোকজন দিয়ে সুষ্ঠু তদন্ত করে বিচার করতে হবে।

শীর্ষ সংবাদ:
একনেকে ইউলুপ-আন্ডারপাসসহ আড়াই হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন         ধনীরা মহামারীর এ সংকটে অসহায়দের পাশে দাঁড়ান ॥ কাদের         বৃষ্টি হচ্ছে লঘুচাপের কারণে, চলবে আরও দু’দিন ॥ ৩ নম্বর সংকেত বহাল         টিকা না নিয়ে দেওয়া যাবে না পিএসসির পরীক্ষা         ১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ         ভাঙতে হচ্ছে বছিলা ব্রিজ         রেজাউল করিমের প্রার্থিতা স্থগিত করলো জাপা         রামেক হাসপাতালে করোনায় আরও ১৮ জনের মৃত্যু         টেকনাফে পাহাড় ধসে একই পরিবারের ৫জন নিহত         খুলনা বিভাগে করোনায় মৃত্যু ৩১ জনের, আক্রান্ত ৮৬৬         ভারতে বাসের পেছনে ট্রাকের ধাক্কা, বিশ্রামে থাকা ১৮ শ্রমিক নিহত         ভারত থেকে আরও ২শ টন তরল অক্সিজেন সিরাজগঞ্জে পৌঁছেছে         ইয়াবা নিয়ে সৌদি যাচ্ছিলেন তিনি         চাঁপাইনবাবগঞ্জে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী আটক         বগুড়ায় ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গে ২১ জনের মৃত্যু         খুলনায় করোনা ও উপসর্গে আরও ১২ জনের মৃত্যু         করোনা ভাইরাসে ॥ সংক্রমণ বাড়ায় যুক্তরাষ্ট্রে টিকাপ্রাপ্তদেরও মাস্ক পরার নির্দেশনা         দিনাজপুরে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু         সিডনিতে লকডাউনের মেয়াদ আরও ৪ সপ্তাহ বাড়ল         ঝিনাইদহে করোনায় মারা গেছে ৫ জন, নতুন আক্রান্ত ৭৬