বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বকেয়ার দাবিতে বাড্ডায় গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার ॥ বকেয়া বেতন-ভাতার দাবিতে রাজধানীর মধ্য বাড্ডায় দেড়ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে গার্মেন্টস শ্রমিকরা। শুক্রবার বিকেল সাড়ে ৪টা থেকে ৬টা পর্যন্ত প্রগতি সরণির দু’পাশে সড়ক অবরোধ করে স্টার গার্মেন্টেসের শ্রমিকরা। এ সময় সেখানে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। অবরোধের কারণে ইফতারের আগে ওই সময়ে গুরুত্বপূর্ণ ওই সড়ক বন্ধ থাকায় ছুটির দিনেও আশপাশের সড়কে সৃষ্টি হয় যানজট।

কারখানার কাটিং সেকশনের কর্মী মোহাম্মদ হেলাল জানান, মালিকপক্ষ গত এপ্রিল মাসে স্টার গার্মেন্টস বন্ধ করে দেয়। তখন প্রতিশ্রুতি দেয়া হয়েছিল, মে মাসে দু’দিনে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে। আমাদের বলেছিল, আজকে সকালে মহাখালীতে সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কার্যালয়ে সবাইকে বেতন দেবে। আমরা অপেক্ষা করে ছিলাম, কিন্তু মালিকপক্ষের কেউ আসেনি। আমরা অনেক অপেক্ষার পর সড়কে নামতে বাধ্য হয়েছি। তিনি জানান, স্টার গার্মেন্টেসে বিভিন্ন সেকশনে প্রায় ৮০০ কর্মী কাজ করতেন। তাদের সবার তিন মাসের বেতন বকেয়া রয়েছে। ঘটনাস্থলে কর্মরত ট্রাফিক সার্জেন্ট মাহবুবুর রহমান জানান, শ্রমিকরা সড়কে নেমে আসায় দু’পাশে যানজট তৈরি হয়। পরে পুলিশের পক্ষ থেকে যোগাযোগ করা হলে মালিকপক্ষ শুক্রবারই বকেয়া পরিশোধের আশ্বাস দেয়। ওই আশ্বাসের ভিত্তিতে শ্রমিকরা সন্ধ্যা ৬টার দিকে রাস্তা ছেড়ে গেলে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে বলে জানান সার্জেন্ট মাহবুব।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা