কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আরএন স্পিনিংয়ের মামলার শুনানি রবিবার

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ আগামী ৫ জুলাই রবিবার আরএন স্পিনিং মিলস লিমিটেডের রাইট শেয়ার ইস্যু সংক্রান্ত মামলার রায়ের আপীলের শুনানি অনুষ্ঠিত হবে। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

আপীল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ শুনানি অনুষ্ঠিত হবে। এ বেঞ্চে আছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, বিচারপতি মোঃ আব্দুল ওয়াহাব মিয়া, বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসাইন, বিচারপতি ঈমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এবং বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী।

রাইট শেয়ার নিয়ে জালিয়াতি করার অভিযোগে ২০১২ সালের ১৯ সেপ্টেম্বর আরএন স্পিনিংয়ের উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার বিক্রি, হস্তান্তর, বন্ধক ও উপহার দেয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। এ নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ করে রিট আবেদন করে কোম্পানির পরিচালকরা। মামলার রায় কোম্পানির পক্ষে এলে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর বিরুদ্ধে আপীল করে।

মামলার কারণে ২০১১ সালের পর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়নি। আলোচিত বছরগুলোর জন্য কোন লভ্যাংশ ঘোষণাও করেনি কোম্পানিটি।

ইউনাইটেড পাওয়ারের বোনাস বিওতে জমা

অর্থনৈতিক রিপোর্টার ॥ ইউনাইটেড পাওয়ার জেনারেশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ইউপিজিডিসিএল) লভ্যাংশের বোনাস শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, বুধবার এ কোম্পানির লভ্যাংশের শেয়ার বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাবে জমা হয়েছে। উল্লেখ্য, ইউপিজিডিসিএল ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ৩০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) গত ২৪ জুন অনুষ্ঠিত হয়েছে । কোম্পানির রেকর্ড ডেট ছিল ২০ মে।

রানার হেনা কারনেশন এ্যাপার্টমেন্ট প্রজেক্টের হ্যান্ডওভার সেরিমনি মঙ্গলবার রানার গ্রুপের হেড অফিসে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন রানার প্রপাটিজ লিমিটেডের সহকারী পরিচালক মাহমুদ আল-নাহিয়ান ও পরিচালক ইকবাল হাসান খান

প্রকাশিত : ২ জুলাই ২০১৫

০২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: