মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সাভারে ছুটির সময় পরিবর্তনকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৩০ জুন ॥ কারখানার ছুটির সময় পরিবর্তন করার ঘটনাকে কেন্দ্র করে আশুলিয়া থানাধীন ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ এলাকা (ডিইপিজেড) এর পুরাতন জোনে অবস্থিত বিদেশী মালিকানাধীন ২টি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছে। বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানায় হামলা, ভাংচুর ও শ্রীলংকান নাগরিক এক কর্মকর্তাকে মারধর করে। এ সময় ডিইপিজেডের আনসারদের সঙ্গে শ্রমিকদের ধাওয়া পাল্টাধাওয়া হয়। এতে উভয়পক্ষে আহত হয় অন্তত ২০ জন। এ ঘটনায় ওই কারখানা দুইটিতে একদিনের সাধারণ ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

জানা গেছে, ডিইপিজেড’র পুরাতন জোনে অবস্থিত ‘এফসিআই বিডি লিমিটেডে’ নামক কারখানায় রমজান মাস শুরু হওয়ার পর থেকে প্রতিদিন বিকেল ৩টায় শ্রমিকদের ছুটি দেয়া হয়। মঙ্গলবার সকালে শ্রমিকরা কাজে যোগ দেয়ার পর কারখানার ব্যবস্থাপক (উৎপাদন) শ্রীলঙ্কান নাগরিক তুষার বিকেল ৫টা পর্যন্ত শ্রমিকদের কাজ করার নির্দেশ দেয়। শ্রমিকরা তার এ নির্দেশের প্রতিবাদ জানালে শ্রমিকদের সঙ্গে তুষারের বাগ্বিত-া হয়। এক পর্যায়ে তুষার এক শ্রমিককে চড় মারলে অন্য শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে তার শ্রমিকদের হাত থেকে বাঁচতে তুষার এ সময় কারখানা থেকে দৌড়ে বের হয়ে পার্শ্ববর্তী ‘হোপলোন’ কারখানায় আশ্রয় নিলে সেখানেও হামলা ও ভাংচুর চালায় শ্রমিকরা।

সিলেটে ৭ বারকি নৌকা আটক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার সীমান্ত এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৭টি বাংলাদেশী বারকি নৌকা আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উপজেলার সীমান্ত এলাকায় পাথরকোয়ারী ও বিছনাকান্দি এলাকায় এ পৃথক অভিযানে ভারত থেকে অবৈধভাবে পাথর আনার অভিযোগে এ নৌকা আটক করা হয়।

নবীনগরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

সংবাদদাতা, নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া, ৩০ জুন ॥ নবীনগরে মঙ্গলবার তিতাস নদী রক্ষা বাঁধের অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনায় উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। বাঁধপাড়ে অবৈধভাবে নির্মাণাধীন উপজেলার আলীয়াবাদ গ্রামের হাবিবুর রহমানের ছেলে আতিকুর রহমানের পাকা স্থাপনাসহ ছোটখাটো স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ অলিউল হাছান। এ সময় পৌরসভা মেয়র মোঃ মাইন উদ্দিন উপস্থিত ছিলেন।

সিলেটে অবৈধ স্থাপনা

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে জানান, মঙ্গলবার দুপুরে পশ্চিম জিন্দাবাজারের জল্লারপাড় ছড়ার ওপর নির্মিত একটি ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে ছড়া দখলমুক্ত করেছে সিটি কর্পোরেশন।

তবে দোকান মালিক অভিযোগ করেছেন, কোন রকম নোটিস না দিয়ে হঠাৎ করে সিটি কর্পোরেশনের লোকজন এসে দোকান ভাংচুর করে। সিটি কর্পোরেশন সূত্র জানায়, ২০০৭ সালে এই অবৈধ স্থাপনা একবার ভেঙ্গে ফেলা হয়েছিল। পরবর্তীতে ওই প্রতিষ্ঠানের মালিক আবারও ছড়ার ওপর অবৈধ স্থাপনা নির্মাণ করেন।

নাটোর এনএস কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত

সংবাদদাতা, নাটোর, ৩০ জুন ॥ নির্ধারিত ওয়েবসাইটে ফলাফল না আসায় নাটোরের নবাব সিরাজ উদ-দৌলা সরকারী কলেজে একাদশ শ্রেণীর ভর্তি কার্যক্রম স্থগিত রাখা হয়েছে।

সোমবার মন্ত্রণালয় একাদশ শ্রেণীতে ভর্তির জন্য ফলাফল প্রকাশ করলেও ওয়েবসাইটে নাম আসেনি সরকারী এ কলেজটির। মঙ্গলবার সকালে কলেজের নোটিস বোর্ডে ভর্তি কার্যক্রম বন্ধের নোটিস দেখে হতাশ হয়ে পড়েছে শিক্ষার্থীরা। এবার সিরাজ উদ-দৌলা সরকারী এ কলেজটিতে নয়শ’ আসনের বিপরীতে তিন হাজার আটশ’ শিক্ষার্থী অনলাইনে আবেদন করে। তবে ভর্তি জটিলতা নিরসনের জন্য ইতোমধ্যে মন্ত্রণালয় বরাবর চিঠি পাঠিয়েছে কলেজ কর্তৃপক্ষ। তবে সংশোধিত ফলাফল এলেই ভর্তি কার্যক্রম শুরু হবে বলে জানান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতাউর রহমান।

প্রকাশিত : ১ জুলাই ২০১৫

০১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: