মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভারতের আকাশে অজানা বস্তু!

প্রকাশিত : ২৬ জুন ২০১৫, ০১:৪৩ পি. এম.
ভারতের আকাশে অজানা বস্তু!

অনলাইন ডেস্ক ॥ পাশ্চাত্যে বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রে ইউএফও’র (আনআইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট) দেখা মিললেও এবার তা ভারতের কানপুরে দেখা গেছে।

কানপুর শহরের এক শিশু তার স্মার্টফোন দিয়ে মেঘের ছবি তুলতে গিয়ে এই সসারের (চাকতি আকৃতির) ছবি তুলে ফেলে। তখন এটি শহরের আকাশে উড়ছিল।

শুক্রবার ভারতের সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর দেয়।

সংবাদমাধ্যমটি জানায়, বুধবার শহরের শ্যামনগর এলাকায় অভিজিৎ গুপ্ত নামে এক শিশু খেয়ালবশত তার হাতে থাকা ফোন দিয়ে মেঘের ছবি তুলছিল। এই সময় হঠাৎ করে তার ফোন ক্যামেরায় এই অজানা উড়ন্ত বস্তুর ছবি ধরা পড়ে।

এরপর সে তার পরিবারকে জানালে সংবাদমাধ্যমের কাছে এ খবর ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সাংবাদিকেরা শিশুটির বক্তব্য জানার জন্য তাদের বাসায় ভিড় করতে শুরু করেন। এদিকে, এ ঘটনার পর অভিজিতের বাবা সন্তোষ গুপ্ত বিজ্ঞানীদের কাছে জানতে চেয়েছেন, এটি আসলে কীসের ছবি।

এদিকে, কেউ কেউ ধারণা করছেন, হয়ত অন্যগ্রহ থেকে আসা কোনো অ্যালিয়েনবাহী আকাশ যান।

মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইউএফও রিপোর্টিং সেন্টার জানায়, শুধুমাত্র এ বছরের জুন মাসেই ৩৩৮টি ইউএফও দেখার তথ্য তাদের কাছে নথিভুক্ত হয়েছে।

বিশ্বে মোট এ পর্যন্ত মোট ১১ হাজার দুইশ দুইটি ইউএফও দেখার তথ্য মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় তালিকাভুক্ত করা রয়েছে।

সম্প্রতি, রাশিয়ার মস্কো শহরের কাছেও একটি গম ক্ষেতে এই রকম অজানা বস্তুর অবতরণের তথ্য পাওয়া যায়। গোলাকৃতির এই বস্তুটি গমক্ষেতের যেখানে অবস্থান করছিল, সেখানে বড় বড় গোলাকৃতির দাগ হয়ে আছে।

রাতে এ ঘটনার পর সকালে ঘুম থেকে উঠে গ্রামবাসী সে দৃশ্য দেখে অবাক হয়ে যান। এরপর সেখানে ড্রোন পাঠানো হয়, সেই দৃশ্যের ভিডিও চিত্র ধারণ করার জন্য।

বিশ্লেষকদের ধারণা, এই ধরনের উড়ন্ত বস্তু হয়ত বড় বড় শক্তিধর দেশের সামরিক বাহিনীর গোপন কোনো গোয়েন্দা প্লেন, যেগুলো গোপনে তথ্য সংগ্রহ করে থাকে।

তবে ইউএফও সম্পর্কে প্রকৃত ধারণা এখন পর্যন্ত পাওয়া যায়নি।

প্রকাশিত : ২৬ জুন ২০১৫, ০১:৪৩ পি. এম.

২৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: