কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গোদাগাড়ীতে ৪৫ পরিবার শঙ্কিত

প্রকাশিত : ২৬ জুন ২০১৫
  • আদিবাসীর বাড়িতে হামলা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ জমি দখলের নামে সন্ত্রাসী হামলা চালিয়ে ঘরবাড়ি ভাংচুর, মারধর ও লুটপাটের ঘটনায় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার আদিবাসী অধ্যুষিত গুলাই গ্রামে উত্তেজনা বিরাজ করছে। ওইগ্রামে বসবাসকারী ৪৫ আদিবাসী পরিবার শঙ্কিত হয়ে পড়েছেন। পুলিশের উর্ধতন কর্মকর্তারা বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করে অদিবাসীদের সান্ত¡না দিয়েছেন। বুধবার ওই গ্রামের আদিবাসী পরিবারের সদস্যদের মারপিট, বাড়িঘর ভাংচুর ও লুটপাট করা হয়। হামলার শিকার আদিবাসী নরেন সরদার (৮০) জানান, পৈত্রিক সূত্রেপ্রাপ্ত জমিতে তারা বসবাস করেন। সম্প্রতি রাজশাহী নগরীর দাশপুকুর এলাকার নুরুল আমিন আওয়াল ওই জমি কিনে নিয়েছেন বলে দাবি করেন। এ নিয়ে তিনি তাদের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি আদালতে বিচারাধীন। ওই জমিতে নরেন সরদারের একটি শোবার ঘর ও একটি রান্নাঘর ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, নুরুল আমিন আওয়াল তিনটি মাইক্রোবাস ও একটি ট্রাকে করে ভাড়াটে সন্ত্রাসী নিয়ে এসে নরেন ও তার স্ত্রীকে মারধর করে বাড়ি ভাংচুর করে। তারা মালামাল ও গাছের আমও লুট করে নিয়ে যায়।

তাদের হামলায় আহত হয়ে এখন হাসপাতালে চিকিৎসাধিন রমণী নামের গৃহবধূ। এদিকে বৃহস্পতিবার উত্তেজনাকর পরিস্থিতির মুখে ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার (সার্কেল)।

ঠাকুরগাঁওয়ে ফিল্মী কায়দায় গৃহবধূকে ধর্ষণ ॥ আটক ৪

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৫ জুন ॥ ঠাকুরগাঁওয়ের ঢোলারহাট এলাকায় সিঁদ কেটে ঘরে ঢুকে ফিল্মী স্টাইলে সন্তানকে হত্যার হুমকি দিয়ে ৪ নরপিশাচ এক গৃহবধূকে পালাক্রমে ধর্ষণ করেছে। এলাকাবাসী ধর্ষকদের আটক করে পুলিশে সোপর্দ করেছে। জানা যায়, ওই গৃহবধূর স্বামী ঢাকায় একটি টোবাকো কোম্পানিতে চাকরি করেন। তার অনুপস্থিতিতে তার স্ত্রী একমাত্র শিশুপুত্রকে নিয়ে নিজ বাড়িতে বসবাস করে আসছে। স্বামীর অনুপস্থিতির সুযোগে একই গ্রামের আলমগীর, ইসমাইল, ইউসুফ ও শরিফ নামে কয়েক বখাটে যুবক বুধবার গভীর রাতে সিঁদ কেটে ঘরে ঢুকে গৃহবধূর একমাত্র শিশু পুত্রের গলায় চাকু ঠেকিয়ে হত্যার হুমকি দিয়ে ধর্ষণ করে।

নাটোরে শিশু ধর্ষণের শিকার

সংবাদদাতা নাটোর থেকে জানান, বড়াইগ্রাম উপজেলার জোয়াড়ি গ্রামে চার বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বুধবার সন্ধ্যায় এ ঘটনায় ধর্ষক নিজামউদ্দিনকে (৫৫) আটক করেছে পুলিশ। আটক নিজাম জোয়াড়ি গ্রামের মৃত ময়েজউদ্দিন ম-লের ছেলে।

বেতন দাবি না’গঞ্জ বিকেএমইএ কার্যালয়ের সামনে অবস্থান

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৫ জুন ॥ তিন মাসের বকেয়া বেতন পরিশোধ এবং কারখানা খুলে দেয়ার দাবিতে ফতুল্লার সেনসিবল ফ্যাশনের শ্রমিকরা নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবনে অবস্থিত বিকেএমইএ ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করেছে। বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তারা এ কর্মসূচী পালন করে।

স্মারকলিপি প্রদান

আগামী ২০ রোজার মধ্যে গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা প্রদানের দাবি জানিয়ে সমাবেশ ও বিকেএমইএ’র কাছে স্মারকলিপি প্রদান করেছে গার্মেন্টস শ্রমিক সংগ্রাম পরিষদ। বৃহস্পতিবার বেলা বারোটায় নগরীর চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে তারা এ সমাবেশ করে।

প্রকাশিত : ২৬ জুন ২০১৫

২৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: