মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সুইস ব্যাংকে টাকা পাচার হচ্ছে, দেশ রক্ষায় এগিয়ে আসুন

প্রকাশিত : ২৫ জুন ২০১৫
  • এনপিপির ইফতার মাহফিলে বেগম জিয়া

স্টাফ রিপোর্টার ॥ দেশের বর্তমান পরিস্থিতি খুবই করুণ বলে মন্তব্য করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন দেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই, দেশ এখন পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে। সরকার জনগণকে পচা গম খাইয়ে মারতে চায় মন্তব্য করে তিনি বলেন, যে গম গরু-ছাগল, হাঁস-মুরগিও খায় না, সেই গম সরকার মানুষের জন্য নিয়ে এসেছে। বুধবার সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া বলেন, দেশে অত্যাচার, জুলুম, গুম, খুন চলছে। রমজানে আমরা আল্লাহর কাছে দোয়া করব যাতে এ অবস্থা থেকে তিনি আমাদের দেশকে রক্ষা করেন। দেশের মানুষ সবাই অস্থির। তাই জনগণকে বলব শুধু আমাদের দিকে তাকিয়ে নয়, সরকারের বিরুদ্ধে আপনাদেরও যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। সম্প্রতি গণমাধ্যমে সুইস ব্যাংকে বাংলাদেশীদের টাকার পরিমাণ বাড়ছে এমন খবরের প্রসঙ্গ তুলে তিনি অভিযোগ করেন, দেশে লুটপাট চলছে। বিদেশে টাকা পাচার হচ্ছে। সুইস ব্যাংকে টাকা বাড়ছে। এসব কাদের টাকা। বাংলাদেশের জনগণের টাকা। আর যারা ক্ষমতায় আছে তাদেরই বেশি হওয়ার কথা। কিন্তু তারা এটা ভোগ করতে পারবে না।

দেশের মানুষ কষ্টে আছে মন্তব্য করে খালেদা জিয়া বলেন, পুলিশ এখন ফ্রি হ্যান্ড পেয়েছে। মনে হচ্ছে তারাই রাষ্ট্র চালাচ্ছে। যার কারণে সরকার তাদের কথা শুনতে বাধ্য হচ্ছে। পুলিশ এখন বেপরোয়া হয়ে গেছে তারা কোন কিছুই মানে না। দেশ এখন পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে। ২০ দলীয় জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে এমন অভিযোগ করে তিনি বলেন, মামলার কারণে নেতাকর্মীরা লুকিয়ে আছে। বলা হয় এরা বাসে পেট্রোলবোমা মেরেছে। কিন্তু পুলিশ স্বীকার করেছে আন্দোলনের হাত থেকে সরকারের পড়ে যাওয়া রক্ষা করতে তারা নিজেরাই এসব কর্মকা- ঘটিয়েছে।

বিচার বিভাগ স্বাধীন নয় অভিযোগ করে তিনি বলেন, বিচার বিভাগ স্বাধীন ও নিরপেক্ষ হলে পুলিশকে গ্রেফতার করে বিচারের আওতায় আনা হতো। কিন্তু প্রধান বিচারপতি বলছেন, তারা এখন নিয়ন্ত্রিত। নিম্ন আদালতকে সরকারের কথামতো চলতে হয়। সরকারের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, রমজানে আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন দুর্নীতিবাজ, বেইমানদের এমন শাস্তি দেন যার পরিণতি হবে করুণ ও ভয়াবহ। তাই সবার কাছে আহ্বান থাকবে দেশ রক্ষায় সবাই এগিয়ে আসুন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ৬টা ৩৮ মিনিটে ইফতার মাহফিলে যোগ দিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। ইফতার মাহফিলে এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব) অলি আহমেদ, খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক, জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, জামায়াতের কর্মপরিষদ সদস্য আমিনুল ইসলাম, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামী, ন্যাশনাল ডেমোক্র্যাটিক পার্টির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তুজা, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি, লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, মুসলিম লীগের সভাপতি এএইচএম কামরুজ্জামান, ইসলামিক পার্টির চেয়ারম্যান ব্যারিস্টার ছায়েদুল হাসান, ডেমোক্র্যাটিক লীগের সভাপতি সাইফুদ্দিন মনি, ন্যাপ ভাসানীর সভাপতি এ্যাডভোকেট আজহারুল ইসলাম, পিপলস্ লীগের সভাপতি গরিবে নেওয়াজ, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মুফতি মাওলানা ওয়াক্কাস, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ প্রমুখ। বিএনপির অন্য নেতাদের মধ্যে মঞ্চে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ড. আব্দুল মঈন খান।

প্রকাশিত : ২৫ জুন ২০১৫

২৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: