রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সিরিজ জয়ের আনন্দের ঢেউ সংসদেও, বাংলাওয়াশের প্রত্যাশা

প্রকাশিত : ২৩ জুন ২০১৫
  • অভিনন্দনের বৃষ্টিতে সিক্ত টাইগাররা

সংসদ রিপোর্টার ॥ শুধু টেকনাফ থেকে তেঁতুলিয়ায় নয়, ভারতের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ের আনন্দ জাতীয় সংসদ অধিবেশনেও ঢেউ ওঠে। টাইগারদের অভিনন্দনের বৃষ্টিতে সিক্ত করার পাশাপাশি পাকিস্তানের মতো ভারতকেও ‘বাংলাওয়াশ’ করার প্রত্যাশাও ব্যক্ত করেছেন সংসদ সদস্যরা। ‘সাতক্ষীরা এক্সপ্রেস’ বিস্ময় পেসার মুস্তাফিজের প্রশংসাতেও মুখর ছিলেন তাঁরা।

সোমবার সকালে জাতীয় সংসদের অধিবেশনের শুরুতেই স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদের পক্ষ থেকে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশের ক্রিকেট দলকে অভিনন্দন জানান। এ সময় টেবিল চাপড়ে স্পীকারকে সমর্থন জানান সংসদ সদস্যরা।

জাতীয় ক্রিকেট দলকে স্পীকারের অভিনন্দনের পর সংসদ অধিবেশনে স্বতন্ত্র সংসদ সদস্য হাজী সেলিম বলেন, আমাদের শনির দশা শেষ হয়েছে, বৃহস্পতি এখন তুঙ্গে। সকলে হাসে, মায়ের কোলে শিশু হাসে। বাংলাদেশ ক্রিকেট দল ভারতকে হারিয়ে সিরিজ জয় করায় আজ আনন্দের জোয়ারে ভাসছে। সেহরির সময়ও আনন্দ মিছিল হয়েছে। ভারতকে টাইগাররা বুঝিয়ে দিয়েছে বাংলাওয়াশের কী জ্বালা!

তিনি বলেন, আমাদের নেত্রী (শেখ হাসিনা) সত্যিই ভাগ্যবতী। উনি এ দেশের প্রধানমন্ত্রী হওয়ার পর আমরা ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছি, খাদ্যে উৎপাদনে চ্যাম্পিয়ন হয়েছি, যে কোন কাজে আমরা অগ্রসর হচ্ছি। পুরো ক্রিকেট বিশ্ব অবাক বিস্ময়ে আজ বাংলাদেশের দিকে তাকিয়ে আছে। বিশ্ব আজ টের পাচ্ছে- কত ধানে কত চাল!

সিরিজের প্রথম ম্যাচে অভিষেকেই পাঁচ উইকেট পাওয়া পেসার মুস্তাফিজুর রহমান রবিবার ছয় উইকেট নিয়ে ইতিহাস গড়েছেন। ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচেই ১১ উইকেট পাওয়ার রেকর্ড আর কারও নেই। এই দুর্দান্ত জয়ে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিশ্চিত হয়েছে। সেই সঙ্গে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের পর এবার ভারতকেও ‘বাংলাওয়াশ’ করার আশা জাগিয়েছেন মাশরাফিরা। এই প্রত্যাশার কথাও জানিয়েছেন সংসদ সদস্যরাও।

সরকারী দলের সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেন, বাংলার টাইগাররা আবার থাবা দিয়ে বুঝিয়ে দিয়েছে। ইনশাল্লাহ ২৪ তারিখে ভারতকে ‘বাংলাওয়াশ’ করে বিজয়যাত্রা অব্যাহত রাখব। এ সময় বাংলাদেশের টেস্ট ও ওয়ানডে স্ট্যাটাস অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে তিনি বলেন, ওই সময় বলা হয়েছিল বাংলাদেশ অনভিজ্ঞ দল। কিন্তু ১৫ বছরের মধ্যে টাইগাররা বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছে, তারা সবকিছুই পারে। ব্যারিস্টার তাপস দেশের ১৬ কোটি জনগণের পক্ষ থেকে টাইগারদের অভিনন্দনও জানান।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ‘বিতর্কিত সিদ্ধান্তের কারণে’ ভারতের কাছে পরাজয়ের স্মৃতি যে বাংলাদেশ এখনও ভোলেনি, তার আঁচ পাওয়া গেল সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পীর কণ্ঠে। তিনি বলেন, আমাদের সোনার ছেলেরা বিশ্বকে জানিয়ে দিয়েছে, কাঁপিয়ে দিয়েছে, শুনিয়ে দিয়েছে বাঘের গর্জন। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আমাদের বিপক্ষে যে ষড়যন্ত্র হয়েছিল, আমাদের যে রক্তক্ষরণ হয়েছিল- তার জবাব দিয়েছে আমাদের টাইগাররা। রবিবার ভারতকে তছনছ করে দিয়েছে আমাদের সোনার ছেলেরা। বিশ্বকাপ ক্রিকেট আমাদের অর্জন জোর করে ছিনিয়ে নেয়া হয়েছিল, তার প্রতিশোধ নিয়েছে। আমাদের সোনার ছেলে মুস্তাফিজও দেখিয়ে দিয়েছে বাঘের গর্জন কারে কয়!

প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়েও সংসদ সদস্যরা অভিনন্দনের জোয়ারে ভাসিয়েছেন বাংলাদেশের ক্রিকেট দলকে। সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, বাংলাদেশের ক্রিকেট দলের ব্যাট ও বলের সুরের মূর্ছনায় আজ দেশের ১৬ কোটি জনগণ মোহিত, আনন্দিত। টাইগাররা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন, তাদের সামনে এখন কেউ-ই অপরাজেয় নয়।

প্রকাশিত : ২৩ জুন ২০১৫

২৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: