রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কুড়িগ্রাম পৌরসভায় পানি সরবরাহ বন্ধ ॥ চরম দুর্ভোগ

প্রকাশিত : ১৯ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার কুড়িগ্রাম ॥ তিন দিন কুড়িগ্রাম শহরে পৌরসভার পানি সরবরাহ বন্ধ রয়েছে। শহরে পানির জন্য চলছে হাহাকার। প্রতিটি পাড়া, মহল্লার মানুষরা পানির জন্য বিভিন্ন এলাকায় টিউবওয়েলের পানি সংগ্রহ করছে। অনেকে পর্যাপ্ত পানি না পাওয়ায় বাধ্য হয়ে দূর-দূরান্ত থেকে চড়া দামে পানি কিনে এনে কোন রকমে জীবন রক্ষা করছে। পানির এ দুর্ভোগ কবে দূর হবে জানে না পৌরবাসী। তারা পৌর কর্তৃপক্ষের কাছে গিয়েও নিষ্ফল হয়ে ফিরে আসছে।

পৌরকর্র্তৃপক্ষ বলছে পানির পাম্প অকেজো হওয়ায় ট্যাঙ্কে পানি তোলা যাচ্ছে না তাই এ অবস্থার সৃষ্টি হয়েছে। দু’মাস আগেও ট্রান্সফরমার বিকল হওয়ায় প্রায় এক সপ্তাহ পারি সরবরাহ বন্ধ ছিল। তখনও মানুষ পানির জন্য চরম দুর্ভোগের শিকার হয়। ঘন ঘন এ রকম পানির সঙ্কটের কারণে শহরের মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠছে।

আশির দশকে আগে জাপান সরকারের সহায়তায় কুড়িগ্রাম পৌরসভায় দুটি পানির ট্যাংকে নির্মাণ করে বিশুদ্ধ পানির সরবরাহের ব্যবস্থা করে। সময়ের সঙ্গে সঙ্গে পৌর এলাকার মানুষরা তাদের টিউবওয়েল এবং কুয়ার পানি ব্যবহার বাদ দিয়ে সাপ্লাইয়ের পানির ওপর পুরোপুরি নির্ভরশীল হয়ে পড়েছে।

শহরের অধিকাংশ কুয়া এবং টিউবওয়েল নষ্ট হয়ে গেছে। পৌর কর্তৃপক্ষ শহরে প্রতিদিন তিনবেলা করে পানি সাপ্লাই দেয়। এই পানি দিয়ে শহরবাসী তাদের জীবন রক্ষা করে। কিন্তু গত মঙ্গলবার শহরের হরিকেশ মোড়ের পাম্প নষ্ট হয়ে যায়। পৌরসভায় পানি বিভাগের নিজস্ব কোন প্রকৌশলী নেই। যখনই পাম্পের সমস্যা হয় তখনই স্থানীয় মিস্ত্রিদের দিয়ে দায়সারাভাবে কাজ করায় পৌর কর্তৃপক্ষ। এ কারণে প্রায় নষ্ট হচ্ছে পানি তোলার জীর্ণশীর্ণ মেশিনগুলো। পৌরসভার পানি মিস্ত্রি আবদুল লতিফ জানান, বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ের কারণে মেশিনের ওপর চাপ পড়ছে তাই মেশিনগুলো দ্রত অকেজো হয়ে পড়ছে।

প্রকাশিত : ১৯ জুন ২০১৫

১৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: