রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কেসিসির ৪ শ’ ২২ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত : ১৮ জুন ২০১৫, ০৩:৫৮ পি. এম.

অনলাইন রিপোর্টার॥ খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) ২০১৫-১৬ অর্থবছরের জন্য ৪ শ’ ২২ কোটি ৬০ লাখ ৭৫ হাজার টাকার বাজেট ঘোষণা করেছে। কেসিসি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এ বাজেট ঘোষণা করেন।

প্রস্তাবিত বাজেটে মোট রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১২৭ কোটি ৫৫ লাখ ১৫ হাজার টাকা এবং সরকারি অনুদান ও বৈদেশিক সাহায্যপুষ্ট উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ২৯৫ কোটি ৫ লাখ ৬০ হাজার টাকা।

একই সঙ্গে সিটি মেয়র ২০১৪-১৫ অর্থবছরের ২৭৪ কোটি ৩২ লাখ ৪৬ হাজার টাকার সংশোধিত বাজেটও ঘোষণা করেন।

২০১৫-১৬ অর্থবছরের বাজেটে নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে এবং রেল ক্রসিংয়ে ফুটওভারব্রিজ নির্মাণ করার পরিকল্পনা রয়েছে।

বাজেটের উল্লেখযোগ্য দিক বর্ণনা করে সিটি মেয়র বলেন, ২০১৫-১৬ অর্থবছরে জাতীয় এডিপিতে কেসিসি’র ২টি অনুমোদিত প্রকল্পে বরাদ্দ রাখা হয়েছে ৪০ কোটি টাকা। বার্ষিক উন্নয়ন কর্মসূচীর থোক বরাদ্দ খাতে বরাদ্দ রাখা হয়েছে ৩৫ কোটি ৭০ লাখ ৬০ হাজার টাকা। উক্ত থোক বরাদ্দ থেকে পূর্ত খাতে ২৩ কোটি ৪৪ লাখ, ভেটেরিনারি খাতে ১০ লাখ, জনস্বাস্থ্য খাতে ৫ কোটি ৮০ ল‍াখ, কঞ্জারভেন্সি খাতে ৫ কোটি ৩৬ লাখ ৬০ হাজার এবং বিশেষ প্রয়োজনে জরুরি পানি খাতে ১ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

তিনি বলেন, খুলনা সিটি কর্পোরেশনের নিজস্ব আয় অপ্রতুল হওয়া স্বত্তেও অফিস পরিচালনার দৈনন্দিন ব্যয় নির্বাহ করে রাজস্ব তহবিল থেকে বিভিন্ন উন্নয়নমূলক খাতে ৪৯ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ রাখা হয়েছে। বিভিন্ন দাতা সংস্থার ৭টি অনুমোদিত প্রকল্পে ২০১৫-১৬ অর্থবছরে দু’শ ১৯ কোটি ৩৫ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে।

প্রকাশিত : ১৮ জুন ২০১৫, ০৩:৫৮ পি. এম.

১৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: